ইনকিলাব সম্পাদকের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহার চান নগর বিএনপি

0
.

দৈনিক ইনকিলাব সম্পাদক এ এম এম বাহাউদ্দীনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়েরের ঘটনায় তীব্র ক্ষোভ প্রকাশ করে নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে চট্টগ্রাম মহানগর বিএনপি।

আজ মঙ্গলবার (৩০ জুন) এক বিবৃতিতে মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন, সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর ও সিনিয়র সহ-সভাপতি আবু সুফিয়ান অবিলম্বে মিথ্যা মামলা প্রত্যাহার করার দাবি জানান।

নেতৃবৃন্দ বলেন, ইনকিলাব সম্পাদকের বিরুদ্ধে মামলা মত প্রকাশের স্বাধীনতার উপর চরম আঘাত। নব্য বাকশালী শাসনকে চিরস্থায়ী রূপ দেয়ার অসৎ উদ্দেশ্য বাস্তবায়নের নীল-নকশার অংশ হিসেবে দেশের সংবিধানস্বীকৃত স্বাধীন মত প্রকাশের অধিকারকে ভূলুন্ঠিত করতেই দেশের বহুল প্রচারিত দৈনিক ইনকিলাব পত্রিকার সম্পাদক এ এম এম বাহাউদ্দীনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করা হয়েছে।

নেতৃবৃন্দ বলেন, এই সরকার অবৈধভাবে ক্ষমতায় এসে মানুষের ভোটের অধিকার কেড়ে নিয়েছে। বাক স্বাধীনতা হরণ করা হয়েছে। সরকারের অন্যায় ও জুলুমের বিরুদ্ধে প্রতিবাদী হওয়া প্রতিটি কন্ঠ স্তব্ধ করে দেওয়া হচ্ছে। এর ধারাবাহিকতায় গণমাধ্যমের স্বরকে নিস্তব্ধ করার জন্যই একের পর এক কালো আইন প্রণয়ন করেছে সরকার। দেশের একজন শীর্ষ স্থানীয় সম্পাদকের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করে সরকার প্রমাণ করলো যে, তারা গণতন্ত্রকে চিরদিনের জন্য কবরস্থ করতে চায়।

বিএনপি নেতৃবৃন্দ স্বাধীন মত প্রকাশের স্বাধীনতাকে ফিরিয়ে দেয়ার আহবান জানিয়ে অবিলম্বে এ এম এম বাহাউদ্দীনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে দায়েরকৃত মামলা প্রত্যহারের জোর দাবি জানান। একই সাথে তারা ডিজিট্যাল নিরাপত্তা আইন বাতিল করার দাবি জানান।

কোন মন্তব্য নেই