অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

করোনা: প্লাজমা প্রতারক চক্রের হোতা গ্রেফতার

0
.

জাতীয় নিরাপত্তা গোয়েন্দা অধিদপ্তর (এনএসআই) ও র‍্যাবের যৌথ অভিযানে প্লাজমা প্রতারক চক্রের হোতা গ্রেফতার হয়েছে। তার নাম এরশাদ ওরফে এশান (৩৮)।

আজ বুধবার সকাল সাড়ে ৮টার দিকে রাজধানীর যাত্রাবাড়ী এলাকার কদমতলী থানাধীন দনিয়া বাজার রোড সংলগ্ন স্বপ্ন বিলাস কমিউনিটি সেন্টারের আন্ডারগ্রাউন্ড (বেইজমেন্ট) থেকে তাকে গ্রেপ্তার করা হয়েছে।

অভিযান পরিচালনাকারী এনএসআইয়ের এক কর্মকর্তা গণমাধ্যমকে জানান, করোনা ভাইরাসের সংকটকালে অসহায় রোগী ও তাদের স্বজনদের সঙ্গে প্রতারণা করে আসছিল এই চক্র।

এর আগে ২১ জুন এরশাদের দুই সহযোগী সুমন ও শুকদেবকে গ্রেফতার করা হয়। দুই সহযোগীর দেওয়া তথ্যের ভিত্তিতেই এরশাদকে গ্রেফতার করা হলো।

অভিযান পরিচালনাকারী আরেক কর্মকর্তা জানান, করোনায় প্লাজমা চিকিৎসার সফলতা পাওয়া গেলে বিভিন্ন হাসপাতালের পজিটিভ হতে নেগেটিভ হওয়া রোগীর ফোন নাম্বার কালেকশন করে তাদের রক্তের প্লাজমা অসহায় রোগীদের ডোনেশন করার কথা বলে চক্রটি বেশ কিছু দিন ধরে রোগী এবং ডোনারের সঙ্গে প্রতারণা করে আসছিলো।

তিনি জানান, বিষয়টি নিয়ে এনএসআই মিডিয়া উইং আগে থেকেই তথ্য অনুসন্ধান করছিল। পরবর্তীতে গত ২১ জুন মিডিয়া উইংয়ের নেতৃত্বে সিটি এনএসআই এবং র‍্যাব-৩ এর সহযোগিতায় দুজনকে ডোনেশনের বিনিময়ে টাকা লেনদেনের সময় যাত্রাবাড়ীর কাজলা এলাকা থেকে হাতেনাতে গ্রেফতার করে।

মহামারির সময় প্লাজমাসহ চলমান নানা বিষয়ে প্রতারণা সম্পর্কে এরশাদ ওরফে এশানকে জিজ্ঞাসাবাদের জন্য র‍্যাব-৩ এর কার্যালয়ে রাখা হয়েছে। প্রয়োজনীয় তথ্য অনুসন্ধানের পর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।