অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

দক্ষিন আফ্রিকায় সড়ক দুর্ঘটনায় তিন বাংলাদেশী নিহত

0
নিহত সুমন ও মান্নান।

শওকত বিন আশরাফ, দক্ষিন আফ্রিকা থেকে:
দক্ষিন আফ্রিকায় পৃথক সড়ক দুর্ঘটনায় ৩জন বাংলাদেশী নাগরিক নিহত ও অপর একজন মারাত্মকভাবে আহত হয়েছেন। আজ রবিবার (৫ জুলাই) সন্ধ্যায় ২ জন এবং গতকাল শনিবার একজন মারা যান।

নিহতরা হলেন-সুমন, মান্নান ও আরিফুল ইসলাম।

দক্ষিন আফ্রিকায় বসবাসরত বাংলাদেশী কমিউনিটি নেতারা জানান, আজ রবিবার সন্ধ্যায় দেশটির ব্লমফন্টেইন ও কুইন্সটাউনের মাঝামাঝি এন-৬ মহাসড়কের আলিয়াল নর্থের কাছাকাছি মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় সুমন ও মান্নান ঘটনাস্থলে নিহত ও আবু নাসের নামে আরও একজন গুরুতর আহত হন।

তারা প্রাইভেট গাড়ি নিয়ে কুইন্সটাউন থেকে ব্লমফন্টেইন যাচ্ছিলেন।

নিহত সুমন দক্ষিন আফ্রিকার মানি ট্রান্সফার কোম্পানি হ্যালোতে কুইন্সটাউন এলাকায় কাজ করতেন। আর মান্নান জেমস্ টাউনের ব্যবসায়ী এবং আহত আবু নাসের কুইন্স টাউনের ব্যবসায়ী।আবু নাসের বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন আছেন। নিহত সুমন ও মান্নানের বাড়ি নোয়াখালীর সোনাইমুড়ীতে এবং আহত আবু নাসেরের বাড়ি ব্রাহ্মণবাড়িয়ায়।

এদিকে এর আগে গতকাল দক্ষিন আফ্রিকার জেহানেসবার্গে সড়ক দুর্ঘটনায় একজন বাংলাদেশী নাগরিকের মৃত্যু হয়েছে। শনিবার সন্ধ্যা ৫টার সময় জোহানেসবার্গের কার্লটনভিলি এলাকায় এই সড়ক দুর্ঘটনা সংগঠিত হয়েছে। এই দূর্ঘটনায় আরিফুল ইসলাম নামের একজন বাংলাদেশী ব্যবসায়ী নিহত হয়েছেন। ।নিহত আরিফুল ইসলাম ফ্রী স্টেইট প্রদেশের ব্লমফন্টেইনে বসবাস করতেন।তিনি দোকানের মালামাল নিয়ে জোহানেসবার্গ থেকে ব্লমফন্টেইনে যাওয়ার পথে সড়ক দুর্ঘটনা সংগঠিত হয়।

নিহত আরিফের বাড়ি কুমিল্লায়।  এই নিয়ে চলতি সাপ্তাহে ৯ বাংলাদেশীর মৃত্যু হয়েছে দক্ষিন আফ্রিকায়।