অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

বিএনপি মানুষের ঘরে ঘরে ঔষধ,অক্সিজেনসহ চিকিৎসাসেবা পৌছে দিবে

0
.

চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ও চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে বিএনপির মেয়র ডাঃ শাহাদাত হোসেন বলেছেন, স্বাস্থ্যখাতে সরকারের অব্যবস্থাপনার কারনে দেশের ৯৫ ভাগ মানুষ হাসপাতাল থেকে মুখ ফিরিয়ে নিয়েছে। মানুষ এখন ভয়ে হাসপাতালে যাচ্ছে না। কারণ হাসপাতাল গুলিতে পর্যাপ্ত চিকিৎসা উপকরণ নেই। তাই বিএনপির পক্ষ থেকে মানুষের ঘরে ঘরে ঔষধ,অক্সিজেনসহ চিকিৎসাসেবা পৌছে দেওয়া হবে।

তিনি আজ শুক্রবার (১০ জুলাই) নগরীর ২৯ নং পশ্চিম মাদারবাড়ী ওয়ার্ড় কাউন্সিলর প্রার্থী ও সদরঘাট থানা বিএনপির সভাপতি হাজী মোঃ সালাউদ্দীনের পক্ষ থেকে ফ্রি চিকিৎসা ক্যাম্প উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের নির্দেশে কাউন্সিলর প্রার্থী মোঃ সালাউদ্দীন এই চিকিৎসা সেবার আয়োজন করেন। ১০ জন বিশেষজ্ঞ চিকিৎসক বিনামূল্যে ঔষধ, অক্সিজেন ও চিকিৎসাসেবা দিচ্ছেন।

এসময় ডাঃ শাহাদাত হোসেন বলেন, আমরা বিএনপির পক্ষ থেকে প্রেস কনফারেন্স করে চট্টগ্রামের জন্য ৫০০ কোটি টাকা বরাদ্দের দাবি জানিয়ে ছিলাম। বরাদ্দকৃত টাকা থেকে জরুরী চিকিৎসা উপকরণ অক্সিজেন, সিলিন্ডার, ক্যানোলা, ভেন্টিলেটর ক্রয় ও আইসিইউ বেড় বৃদ্ধির দাবি জানিয়েছি। কিন্তু সরকার তা করতে ব্যর্থ হওয়ায় আজকে ৫ ভাগ মানুষ হাসপাতালের যাচ্ছে বাকি ৯৫ ভাগ মানুষ ঘরে চিকিৎসা নিচ্ছে। তাই জনগণের দল হিসাবে বিএনপি মনে করছে ওয়ার্ড ভিত্তিক ফ্রি চিকিৎসা ক্যাম্প চালুর মাধ্যমে ঘরে ঘরে চিকিৎসা সেবা পৌছে দেওয়া প্রয়োজন।

তিনি বলেন, আজ পশ্চিম মাদারবাড়িতে আজকের যে কর্মসূচি শুরু হয়েছে তা হচ্ছে ঘরে ঘরে চিকিৎসা সেবা পৌছে দেওয়ার।সরকারের দায়িত্ব ছিল জনগণের স্বাস্থ্যসেবা নিশ্চিত করা। যে চিকিৎসা সেবা হাসপাতাল ও ক্লিনিক গুলোতে সাধারণ মানুষ পাচ্ছে না। সেই চিকিৎসাসেবা ঘরে ঘরে পৌঁছে দেওয়ার উদ্যোগ নিয়েছে বিএনপি।

তিনি আরও বলেন, অল্প কিছুদিনের মধ্যে জিয়াউর রহমান ফাউন্ডেশন ও ড্যাবের পক্ষ থেকে চট্টগ্রাম মহানগর বিএনপির দলীয় কার্যালয় নাসিমন ভবনে ফ্রি চিকিৎসা সেবা, অক্সিজেন সরবরাহ ও বিনামূল্যে ওষুধ বিতরণ করা হবে।

বিশেষ অতিথির বক্তব্যে চট্টগ্রাম মহানগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর বলেন, মানুষকে চিকিৎসাসেবা দিতে সরকার সম্পূর্ণ ব্যর্থ হয়েছে। করোনা কালিন সময়ে তারা মাস্ক কেলেঙ্কারি করেছে। ত্রাণের চাল ও ডাল চুরি করেছে। আওয়ামী লীগ নেতা শাহেদ এর রিজেন্ট হাসপাতালে করোনার ভূয়া সার্টিফিকেট বিক্রি করেছে। আওয়ামীলীগের এমপি পাপলু টাকা পাচারের অভিযোগে কুয়েতে গ্রেফতার হয়েছে। দেশের এ দুর্যোগকালীন সময়ে সরকার ও তাদের দলীয় নেতারা জনগণের সাথে একের পর এক প্রতারণা করে যাচ্ছে।  অপরদিকে জনগণের দল হিসেবে বিএনপি চট্টগ্রাম মহানগরীতে ঘরে ঘরে চিকিৎসা সেবা পৌঁছে দেওয়ার উদ্যোগ নিয়েছে।

সদরঘাট থানা বিএনপির সভাপতি ও ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী মোঃ সালাউদ্দিন এর সভাপতিত্বে অনুষ্ঠিত বিনামূল্যে প্রাথমিক চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, চট্টগ্রাম মহানগর বিএনপির সহ সভাপতি জয়নাল আবেদিন জিয়া, সাংগঠনিক সম্পাদক কামরুল ইসলাম, বিএনপি নেতা মোহাম্মদ আলী, হাবিবুর রহমান, নগর মহিলা দলের কামরুন নাহার লিজা, বিএনপি নেতা মোস্তাফিজুর রহমান মোস্তাক, মোঃ ইলিয়াছ, ইব্রাহীম মান্নান, আবদুর রহিম, জাহিদুল ইসলাম জাহিদ, মোঃ জাহিদুল ইসলাম, মাহাবুব আলম, সাংগঠনিক সম্পাদক মোঃ আবদুল আজিজ, মোঃ সিদ্দিক, শাহজাহান মোঃ তৈয়ব আলী, নগর যুবদল নেতা মোঃ রাসেল, কমল জ্যৌতি বড়ুয়া, নূর জাহেদ বাবলু, নূর খাঁন, আবদুল মান্নান, তানভীর উদ্দিন, মোঃ শফিক, ছাত্রদল নেতা ইয়াসিন আরাফাত, আনোয়ার আবেদিন মুন্না, ইম জুয়েল আলী নাহিদ, মোঃ ইকবাল প্রমূখ।