অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

ফুলবাড়ীতে এক বছরে সড়ক দূর্ঘটনায় নিহত ১৩ আহত ১১৫

0

প্রতিনিধি (দিনাজপুর) ফুলবাড়ী:

sorik
.

দিনাজপুরের ফুলবাড়ী উপজেলায় গত এক বছরে ছোট-বড় ৮০টি সড়ক দূর্ঘটনায় ১৩ জন নিহত ও আহত হয়েছেন অন্তত ১১৫ জন।

ফুলবাড়ীস্থ হাজীর মোড়ে সংগঠনের কার্যালয়ে ‘নিরাপদ সড়ক চাই’ ফুলবাড়ী শাখার সংবাদ সম্মেলনে ফুলবাড়ী শাখার সভাপতি ও কেন্দ্রীয় সদস্য সাংবাদিক খাজানুর হায়দার লিমন এমন তথ্য প্রদান করেন।

তিনি বলেন, গত এক বছরে ফুলবাড়ী শহর সহ পুরো উপজেলায় ছোট বাড় ৮০ টি সড়ক দূর্ঘটনায় নিহত হয় ১৩ জন। মারাত্মক ভাবে আহত হয়ে পঙ্গুত বরন করেছেন ৫ জন, আর এসব দূর্ঘটনায় কম বেশি আহত হয়েছেন অন্তত ১১৫ জন। আমরা অরো অনুসন্ধান করে জেনেছি, অবৈধ যানবাহনের দ্বারায় নিহত বা আহতের সংখ্যায় বেশি। অবৈধ যানবাহন বলতে আমরা বুঝাচ্ছি ট্রাকটর, শ্যালো চালিত টিলার, নছিমন ও ইজি বাইক। বৈধ যানবাহন যেমনঃ বাস, ট্রাক, পিক-আপ, লরী, কার, মাইক্র ও মটর সাইকেল।

তিনি আরও বলেন, এই বাহনেও সমস্যা রয়েছে। যেমনঃ একজন বৈধ যানবাহনের মলিক অর্থ বাঁচানোর জন্য অল্প শিক্ষিত ও অদক্ষ্য চালক নিয়োগ দেন। যার ভয়ানক চিত্র রয়েছে আমাদের ফুলবাড়ীতেও। শুধু কি তাই? কিছু পরিবহন মালিক রয়েছেন যারা দীর্ঘ দিন যাবৎ সড়কে লক্কড়-ঝক্কড় গাড়ি চালিয়ে যাচ্ছেন। এ অবস্থা চলতে দেওয়া যায় না। প্রয়োজনে আমরা উপজেলা নির্বাহী কর্মকর্তার স্মরনাপন্ন হব। যেন তিনি এসব অনিয়মের বিরুদ্ধে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন।

সংবাদ সম্মেলনে বলা হয়, ফুলবাড়ীতে অতিসয় ১৫ টি দূর্ঘটনা কবলিত স্থান আমরা চিহ্নিত করেছি। আশা করি অল্প সময়ের মধ্যে ঐ সব স্থানে সর্তকতা মূলক বোর্ড স্থাপন করব। এ সময় সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন মানবাধিকার কর্মী ও ফুলবাড়ী শাখার সিনিয়র সহ-সভাপতি মোতালেব হোসেন।