অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

লোহাগাড়ায় গৃহবধূর রহস্যজনক মৃত্যু : শ্বশুর আটক

0
00-255
.

চট্টগ্রামের লোহাগাড়ায়  তাহমিনা আক্তার মনি‘ (২৪) নামে এক গৃহবধূর রহস্যজনক মৃত্যু হয়েছে। তার স্বামীর নাম মোহাম্মদ সেলিম উদ্দীন। তিনি লোহাগাড়া থানার বড়হাতিয়া হাজীর পাড়ার আব্দুস সোবহানের পুত্র।গত ২ নভেম্বর বুধবার এ ঘটনা ঘটে।

এ ঘটনায় নিহত মনির ভাই রবিউল হোসেন বাদী হয়ে ৫ জনকে আসামী করে লোহাগাড়া থানায় হত্যা মামলা দায়ের করেন।

নিহত তাহমিনা ২ সন্তানের জননী ছিলেন।

তাহমিনার পারিবারিক সুত্রে জানা গেছে,২০১০ সালের ৮ জুন প্রেমের সম্পর্ক থেকে চট্টগ্রামের বায়েজীদ বোস্তামী এলাকার শহীদ নগর এলাকার মৃত আব্দুল জলিলের কন্যা তাহমিনা আক্তার মনির সাথে লোহাগাড়া উপজেলা বড়হাতিয়ার হাজির পাড়ার অটোরিক্সা চালক মোহাম্মদ সেলিম উদ্দীনের বিয়ে হয় । তাদের ঘরে ২ টি কন্যা সন্তান রয়েছে।

নিহত মনির শশুর আব্দুস সোবহান বলেন, মনি তার বাড়ীতে তার ছেলের বউ হয়ে আসার পর থেকে চোখের বিভিন্ন রোগে আক্রান্ত ছিল। এমনকি গত জুলাই মাসেও তার প্যারালাইজড রোগ হয়। পরে সুস্থ হয়ে উঠে। তিনি বলেন, গত ১ নভেম্বর রাত ৯ টায় মনি হঠাৎ অস্থির হয়ে উঠে। সারারাত অস্থিরতায় ভুগলেও রাত হওয়ায় তারা তাকে ডাক্তারের কাছে নিয়ে যেতে পারেনি। পরদিন ২ নভেম্বর সকাল ৭ টায় সে মারা যায়। তাদের ধারনা সে বেশী পরিমানে ঔষদ খেয়ে ফেলেছিল।
মনির ভাই আব্দুল করিম বলেন, বিয়ের পর থেকেই আমার বোন মনিকে যৌতুকের জন্য তার স্বামী ও শশুর বাড়ীর লোকজন নির্যাতন করে আসছে।

এ ব্যাপারে গত ৮ জুলাই ২০১৬ তারিখ মহিলা বিষয়ক অধিদপ্তরের নারী নির্যাতন প্রতিরোধ সেলে অভিযোগ করা হয়। এরই প্রেক্ষিতে উক্ত অধিদপ্তরের ম্যাজিষ্ট্রেটের সিদ্ধান্ত ও আপোষ মোতাবেক গত ৩১ অক্টোবর ২০১৬ তারিখ সুস্থ শরীরে স্বামী ও শশুরের কাছে আমরা আমাদের বোন মনিকে তার শশুর বাড়ীতে নিয়ে গিয়ে সবার কাছে দিয়ে আসি।

গত ২ নভেম্বর সকাল ১১টায় বোনের স্বামী মোহাম্মদ সেলিম উদ্দীন ফোন করে মনি মারা গেছে বলে আমাদের সংবাদ দেন। মৃত্যুর সঠিক কারন তারা জানেনা। নিহতের আরেক ভাই রবিউল হোসেন বলেন, তার বোনের মৃত্যু খবর তারা লোহাগাড়া থানাকে অবহিত করলে থানা পুলিশের এস,আই প্রভাত কর্মকার সঙ্গীয় ফোর্স নিয়ে বুধবার রাত ১০ টায় নিহতের লাশ উদ্ধার করে লোহাগাড়া থানায় নিয়ে আসেন। তিনি দাবী করেন শশুর বাড়ীর লোকেরা নির্যাতন করেই তার বোন মনিকে হত্যা করেছে।

লোহাগাড়া থানার  এস,আই প্রভাত কর্মকার বলেন, খবর পেয়ে ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য পাঠানো হয়েছে। নিহতের শশুর আব্দুস সোবহানকে আটক করা হয়েছে বলে তিনি জানান। মনির শশুরবাড়ীর অন্যান্য সদস্যরা পলাতক রয়েছেন। লাশের গায়ে আঘাত বা বিষক্রিয়ার কোন চিহ্ন পাওয়া যায়নি বলে জানিয়েছেন লোহাগাড়া থানার এস,আই প্রভাত কর্মকার।