অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

মুজিব বর্ষ উপলক্ষে নগরীতে ১ লাখ গাছের চারা রোপন করবে মহানগর আ’লীগ

0
.

মুজিব বর্ষ উপলক্ষে নগরের ৪৩ ওয়ার্ডে বৃক্ষ রোপন কর্মসূচি হাতে নিয়েছে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ। এই লক্ষ্যে ওয়ার্ড আওয়ামী লীগের মাধ্যমে তৃণমূল পর্যায়ে এক লাখ গাছের চারা বিতরণ করা হচ্ছে। কেন্দ্রীয় আওয়ামী লীগের নির্ধারিত কর্মসূচির অংশ হিসেবে বাস্তবায়িত হচ্ছে এই উদ্যোগ। এই উপলক্ষে আজ ১৯ জুলাই সকালে থিয়েটার ইন্সটিটিউট অডিটোরিয়ামে ওয়ার্ড নেতাদের মাঝে চারা বিতরণ অনুষ্ঠানের আয়োজন করেছে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ।

নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে কর্মসুচির বিস্তারিত তুলে ধরেন নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন।

বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মশিউর রহমানের ব্যবস্থাপনায় প্রথম দফায় প্রত্যেক ওয়ার্ড আওয়ামী লীগ কমিটির কাছে ৫০ টি করে গাছের চারা বিতরণ করা হয়েছে।

অনুষ্ঠানে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি আলতাফ হোসেন বাচ্চু,সহ-সভাপতি এড ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল,সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহামুদ, সাংগঠনিক সম্পাদক চৌধুরী হাসান মাহমুদ হাসনী,আইন বিষয়ক সম্পাদক এড ইফতেখার সাইমুল চৌধুরী ,প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুক, তথ্য ও গবেষণা সম্পাদক চন্দন ধর, ত্রান বিষয়ক সম্পাদক মোহাম্মদ হোসেন, শ্রম সম্পাদক আবদুল আহাদ, কার্যনির্বাহী সদস্য বেলাল আহমদ, বখতিয়ার উদ্দিন খান,সাইফুদ্দিন খালেদ বাহারসহ থানা ও ওর্য়াড আওয়ামী লীগ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

নগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সিটি আ জ ম নাছির উদ্দীন থিয়েটার ইন্সটিটিউট মুক্ত মঞ্চে একটি গাছের চারা রোপনের মাধ্যমে কর্মসূচি উদ্বোধন করেন।