অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

তরুণী গৃহবধু আদরী এখন মোঃ জোবায়ের!

1
%e0%a6%86%e0%a6%a6%e0%a7%81%e0%a6%b0%e0%a7%80-%e0%a6%86%e0%a6%95%e0%a6%be%e0%a6%b6
তরুণী আদুরী থেকে যুবক জোবায়ের আহমেদ আকাশে রুপান্তর।

প্রকৃতির খেয়ালে নারী থেকে পুরুষে রূপান্তরিত হওয়া বগুড়া শাজাহানপুরের গৃহবধু আদরী বেগম এখন মোঃ জোবায়ের আহমেদ আকাশ (১৯) নাম ধারন করেছেন।

০৩ নভেম্বর বৃহস্পতিবার দুপুরে ইসলামী শরিয়াহ মোতাবেক ঘটনার ৭ দিনের মাথায় আকিকার মাধ্যমে এই নাম ধারন করা হয়। নারী থেকে পুরুষে রূপান্তরিত হওয়ার ঘটনায় তাকে একনজর দেখতে প্রতিদিনই হাজার হাজার নারী-পুরুষ ভীড় জমানোর পাশাপাশি গোটা উপজেলা ধরে বিষয়টি নিয়ে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

উপজেলার চোপীনগর ইউনিয়নের বৃ-কুষ্টিয়া ফকির পাড়ার দিনমজুর উল্লাস ফকিরের ২ মেয়ে ও ১ ছেলের মধ্যে আদরী খাতুন প্রথম সন্তান। ১ বছর পূর্বে পার্শ্ববতি গ্রাম আমরুল ইউনিয়নের ডেমাজানী গ্রামের লুৎফর রহমানের পুত্র আব্দুল করিমের সাথে আদরী খাতুনের বিয়ে হয়।

৭ মাস ঘর-সংসার করাকালিন পারিবারিক সমস্যার কারনে ৩ মাস পূর্বে উভয়ের মধ্যে তালাক সম্পন্ন হয়। তখন থেকেই আদরী বেগম বাবার বাড়িতে অবস্থান করছিল। আদরী বেগম জানান, গত ২৮ সেপ্টেম্বর শুক্রবার রাত ৯-১০টার সময় প্রতিদিনের মত খাওয়া-দাওয়া শেষে বিছানায় ঘুমিয়ে পড়েন।

ঘুমের ভিতর স্বপ্নে তাকে নারী থেকে পুরুষে রূপান্তরিত হওয়ার বিষয়টি জানানো হয়। পরের দিন সকালে ঘুম থেকে জেগে শারিরিক আকৃতি পরিবর্তন দেখতে পান তিনি। এরপর প্রথমে তার দাদা-দাদী, ফুপা ও প্রতিবেশী চাচা স্থানীয় ইউপি সদস্যকে বিষয়টি জানান। ইউপি সদস্য আবুল ফকির জানান, বিষয়টি জানার পর তিনি নিজে শারিরিক পরিবর্তনের বিষয়টি প্রত্যক্ষ করেছেন।

এরপর স্থানীয় ইউপি চেয়ারম্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা পরিষদের চেয়ারম্যানকে অবগত করেন এবং তাদের সাথে তাকে সাক্ষাতে কথা বলান। উপজেলা নির্বাহী অফিসার মোঃ শাফিউল ইসলাম জানান, স্থানীয় ইউপি চেয়ারম্যান, মেম্বারদের মাধ্যমে বিষয়টি জানার পর ভিকটিমের সাথে সরাসরি কথা বলা হয়েছে।

মেডিকেল টেষ্টের মাধ্যমে নারী থেকে পুরুষে রূপান্তরিত হওয়ার বিষয়টি পুরোপুরি নিশ্চিত হওয়া যাবে। উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মোতারব হোসেন জানান, নারী থেকে পুরুষে রূপান্তরিত হওয়ার বিষয়টি নিশ্চিত হতে দু’ভাবে পরিক্ষা চালাতে হবে। প্রথমতঃ স্বশরিরে প্রত্যক্ষ করতে হবে এবং মেডিকেল টেষ্ট করতে হবে।

নিশ্চিত হওয়ার পর শারিরিক সুস্থ্যতার জন্য অপারেশন করাতে হবে। অপারেশন করানো না হলে শারিরিক ভাবে সংসম্পূর্ণতা আসবে না। তবে তাড়াহুড়ার কিছু নেই। পুরুষে রূপান্তরিত হওয়া জোবায়ের আহমেদ আকাশ জানান, তার এই পরিবর্তনে তিনি অসন্তষ্ট নন। বরং শারিরিক ভাবে সুস্থ্য হয়ে একজন পুরুষের মতই জীবন-যাপন করতে চান তিনি।

১ টি মন্তব্য
  1. AK Azad বলেছেন

    অবাক করার মত বিষয়