কোতোয়ালীতে মাইকিং শুনে মাদক ব্যবসায়ীকে ধরিয়ে দিলেন এলাকাবাসী (ভিডিও)

0
.

চট্টগ্রাম মেট্টোপলিটন পুলিশ (সিএমপি) কোতোয়ালী থানাকে মাদকমুক্ত করার ঘোষণা দেয়ার পরপরই এলাকাসী থেকে ব্যাপক সাড়া মিলেছে। জনগণও মাদকের বিরুদ্ধে অবস্থান নিয়ে পুলিশের প্রতি সহযোগিতার হাত বাড়িয়েছে।

কয়েকদিন আগে কোতোয়ালী থানাকে মাদকশূন্য করার ঘোষণা দিয়েছিলেন থানার আলোচিত অফিসার ইনচার্জ মোহাম্মদ মহসীন।  সে লক্ষ্যে জন সচেতনার লক্ষ্যে মসজিদে মসজিদে বক্তব্য প্রদান লিফলেট বিলি, এলাকাভিক্তিক মাইকিং চলছে।

পাথরঘাটা নজুমিয়া লেইনে মাইকিং করেছিল কোতোয়ালী থানা পুলিশ। মাইকিং করার চারদিনের মধ্যেই সোমবার তালিকাভুক্ত এক মাদক ব্যবসায়ীকে ধরিয়ে দিয়েছে এলাকাবাসী। গ্রেফতারকৃত মাদক ব্যবসায়ীর নাম জাহেদ ইসলাম ইমন ওরফে জাকু। তার বিরুদ্ধে চট্টগ্রামের বিভিন্ন থানায় পাঁচটি মামলা রয়েছে।

এ বিষয়ে কোতোয়ালী থানার ওসি মোহাম্মদ মহসীন বলেন, ‘মাদক ব্যবসায়ীদের তথ্য চেয়ে আমরা নজুমিয়া লেইনে মাইকিং করেছিলাম। আমাদের সাথে যোগাযোগের নাম্বার দিয়েছিলাম। সেই মাইকিংয়ের সূত্রেই আজ এলাকাবাসী আমাদের জাকুর অবস্থান জানায়। তাদের দেয়া তথ্যেই গ্রেফতার করা হয় জাকুকে।’

তিনি জানান, পাথরঘাটা এলাকার মূল মাদক বিক্রেতা হিসেবে পরিচিত এই জাকু। এক সময় ছিনতাইকারী থাকলেও পরে মাদকের ব্যবসায় ঝুঁকে সে। প্রসঙ্গত, চট্টগ্রামের কোতোয়ালী এলাকাকে মাদকশূন্য করার ঘোষণা দেয় কোতোয়ালী থানা। তারই অংশ হিসেবে থানাকে ধূমপানমুক্ত ঘোষণা করা হয়। ৭৮ টি মসজিদে মাদকবিরোধী খুতবা দেওয়া হয়। প্রতিটি মসজিদের সামনে মাদকের তথ্য চেয়ে ব্যানার টানানো হয়। এলাকায় এলাকায় মাইকিং করা হয়। পাশাপাশি সংগ্রহ করা হচ্ছে মাদক ব্যবসায়ী, ক্রেতা ও সেবনকারীদের তালিকাও। সবশেষে সাঁড়াশি অভিযান চালানো হবে।

কোন মন্তব্য নেই