চট্টগ্রামে মাসব্যাপি আন্তর্জাতিক উইম্যান এসএমই এক্সপো’র উদ্বোধন

বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন ও অর্থনৈতিক মুক্তিই লক্ষ্যে কাজ করতে হবে-তোফায়েল

0
222
মেলায় উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখছেন বাণিজ্যমন্ত্রী তোফাফেল আহমদ।

বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, বাঙ্গালি জাতির স্বাধীনতা ও অর্থনৈতিক মুক্তিই ছিল বঙ্গবন্ধুর স্বপ্ন। সে স্বপ্ন বাস্তবায়ন ও অর্থনৈতিক মুক্তির লক্ষ্যে সকলকে এক সাথে কাজ করতে হবে।

শনিবার বিকালে চট্টগ্রামে মাসব্যাপি ১০ম আন্তর্জাতিক উইম্যান এসএমই এক্সপো’র উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

111
বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করছেন।

আওয়ামীলীগ বাণিজ্য বান্ধব সরকার উল্লেখ করে মন্ত্রী বলেন, গত অর্থবছরে বিএনপি জামায়াত জোটের ৯৩ দিন অবরোধ সত্ত্বেও সরকারের রপ্তানি অর্জন ছিল ৩৪ বিলিয়ন, রিজার্ভ ছিল ৩১ বিলিয়ন এবং রেমিট্যান্স ছিল ১৫ বিলিয়ন ডলারেরও বেশি।

তোফায়েল বলেন, লিঙ্গবৈষম্য দূরীকরণে বাংলাদেশ আজ বিশে^র অনেক দেশের কাছে রোল মডেল। দেশের অর্থনীতির উন্নয়নে নারীদের ভূমিকা প্রশংসাযোগ্য ।

sam_6079-2
.

কিছু রাজনৈতিক দল ষড়যন্ত্র করে দেশের অগ্রযাত্রা বাধাগ্রস্থ করতে চায় মন্তব্য করে মন্ত্রী বলেন, দেশের অব্যাহত উন্নয়ন তাদের সকল ষঢ়যন্ত্রকে ব্যর্থ করেছে ।

উইম্যান চেম্বারের সভাপতি কামরুন নাহার মালেক এর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ, এমপি এম এ লতিফ, চসিক মেয়র আ. জ. ম. নাছির উদ্দিন , এমপি সাবিহা নাহার, এমপি মেহজাবীন মোর্শেদ, সিডিএ চেয়ারম্যান আবদুচ ছালাম প্রমুখ।

sam_6025-2
.

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, চসিক মেয়র আ জ ম নাছির উদ্দিন, সিডিএ চেয়ারম্যান আবদুচ ছালাম, এম এ লতিফ এমপি, চিটাগাং চেম্বার সভাপতি মাহবুবুল আলম এবং এফবিসিসিআই-এর প্রথম সহ-সভাপতি মনোয়ারা হাকিম আলী সহ অন্যান্য বিশিষ্ট ব্যক্তিবৃন্দ।

কোন মন্তব্য নেই