অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

রাবি শিক্ষক আকতার জাহানের আত্মহত্যায় সহকর্মী গ্রেফতার

0
joly
রাবি শিক্ষক আকতার জাহান জলি ও                      আটক সহকর্মী সহকারী অধ্যাপক আতিকুর রহমান রাজা

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষক আকতার জাহান জলিকে আত্মহত্যায় প্ররোচনার মামলায় একই বিভাগের তাঁর এক সহকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ।

শনিবার বিকেলে প্রায় দুই দিন জিজ্ঞাসাবাদ শেষে সহকর্মী সহকারী অধ্যাপক আতিকুর রহমান রাজাকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়।

বৃহস্পতিবার সন্ধ্যায় আতিকুর রহমানকে জিজ্ঞাসাবাদের জন্য রাজশাহী নগরের তালাইমারী এলাকা থেকে মহানগর গোয়েন্দা পুলিশের কার্যালয়ে নেওয়া হয়। তিনি গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক।

মামলার তদন্ত কর্মকর্তা উপপরিদর্শক (এসআই) ব্রজ গোপাল বলেন, শনিবার বিকেল পাঁচটায় আতিকুর রহমানকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।

তিনি বলেন, ‘আকতার জাহানের সঙ্গে আতিকুর রহমানের নিয়মিত যোগাযোগ ছিল। আত্মহত্যার ঘটনায় সংশ্লিষ্টতার প্রাথমিক তথ্য পাওয়া গেছে। আরও তথ্য–প্রমাণ আসছে। এটাই তো আর চূড়ান্ত কোনো বিষয় নয়। আমরা মামলা তদন্ত করছি। তদন্ত শেষে চূড়ান্ত বিষয় বলা যাবে।’

গত ৯ সেপ্টেম্বর বিকেল সাড়ে ৪টার দিকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের জুবেরী ভবনের নিজের আবাসিক কক্ষের দরজা ভেঙ্গে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক আকতার জাহান জলির মরদেহ উদ্ধার করা হয়। পরে সেই কক্ষ থেকে একটি সুইসাইড নোট ও কীটনাশকের বোতল উদ্ধার করে পুলিশ।