অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

ক্যান্সারে আক্রান্ত তারেক সোলেমান সেলিমর পাশে হুইপ পুত্র শারুন

0
.

পটিয়া (চট্টগ্রাম) প্রতিনিধিঃ
চট্টগ্রাম সিটি কর্পোরেশনের আলকরণ ওয়ার্ডের কাউন্সিলর তারেক সোলেমান সেলিমের উন্নত চিকিৎসায় পাশে থাকার কথা জানিয়ে প্রাথমিকভাবে এক লক্ষ টাকার চিকিৎসা সহায়তা দিয়েছেন পটিয়ার সংসদ সদস্য হুইপ সামশুল হক চৌধুরীর পুত্র নাজমুল করিম চৌধুরী শারুন। তিনি চট্টগ্রাম চেম্বার অব কমার্স ইন্ড্রাস্ট্রিজ ও চট্টগ্রাম আবাহনীর পরিচালক। তিনি দাতব্য সংস্থা পটিয়া ফাউন্ডেশনের চেয়ারম্যান হিসেবেও দায়িত্ব পালন করছেন।

নাজমুল করিম চৌধুরী শারুন পাঠক ডট নিউজকে জানান, তারেক সোলেমান সেলিম চাচা দুরারোগ্য ক্যান্সারে অসুস্থ। তার পাশে দাড়ানো আমাদের কর্তব্য। একজন মুজিব আদর্শের সৈনিক হিসাবে সারা জীবন বঙ্গবন্ধু ও বঙ্গবন্ধু কন্যার সাথে রাজনীতি করেছেন। এলাকার জনগণের কল্যাণে সব সময় তিনি ছিলেন নিবেদিত। তার মতো একজন সৎ ও ত্যাগী রাজনীতিবিদ আর্থিক অভাবে উন্নত চিকিৎসা করতে পারবেন না সেটা মেনে নেওয়া কস্টের। তাই আমাদের পরিবারের প্রতিষ্টিত পটিয়া ফাউন্ডেশন তার পরিবারের এই কঠিন সময়ে পাশে থাকার সিদ্ধান্ত নিয়েছে।

শারুন বলেন, আমি মনে করি চট্টগ্রামের আওয়ামীলীগ পরিবারের সদস্যরা একে অপরের সাহায্যে এগিয়ে আসা উচিত। এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে মানবিক সাহায্যের আবেদন জানিয়ে ক্যান্সারে আক্রান্ত চসিকের চারবারের কাউন্সিলর তারেক সোলেমান সেলিম খোলা চিঠি লিখেছেন।

প্রধানমন্ত্রী বরাবরে লেখা চিঠিতে তারেক সোলেমান সেলিম তার দীর্ঘ রাজনৈতিক জীবনের বর্ণনা দিয়ে উল্লেখ করে বলেন, বর্তমানে আমার এই কষ্টদায়ক পরিস্থিতিতে আপনার মমতাময়ী হাত সদয়ভাবে বাড়িয়ে দেবেন এটা আশা করতে পারি। আমার চিকিৎসা চালিয়ে নিতে আপনার সদয় আর্থিক সহযোগিতায় আমাকে বাধিত করবেন।

কাউন্সিলর সেলিম দীর্ঘদিন চট্টগ্রামে চিকিৎসা নিয়ে বর্তমানে ঢাকার ডেল্টা হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। তাকে দ্রুত উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুর বা থাইল্যান্ডে নিয়ে যাওয়ার পরামর্শ দিয়েছেন হাসপাতালটির চিকিৎসকরা। বিদেশে এতো ব্যয়বহুল চিকিৎসার সামর্থ না থাকায় চিকিৎসার ব্যয় বহন করার আকুল আকুতি জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরাবর খোলা চিঠি লিখেছেন তিনি।

আলকরণ আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি মোহাম্মদ ছালেহ্‌র ছেলে তারেক সোলেমান সেলিম স্কুল জীবন থেকেই ছাত্রলীগের রাজনীতির সাথে যুক্ত হয়ে পড়েন। সেই থেকে বিরোধী পক্ষের শত অত্যাচার-নির্যাতন সয়েও তিনি জাতির পিতা বঙ্গবন্ধু ও জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার আর্দশ ও নীতি থেকে চুল পরিমাণ বিচ্যুত হননি।