ঈদুল আযহা উপলক্ষে চট্টগ্রামবাসীকে আবুল হাশেম বক্কর’র শুভেচ্ছা

0
.

পবিত্র ঈদুল আযহা উপলক্ষে চট্টগ্রামবাসীকে শুভেচ্ছা জানিয়েছেন চট্টগ্রাম মহানগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর।

আজ শুক্রবার এক শুভেচ্ছা বার্তায় তিনি বলেন, বছর ঘুরে আবার পবিত্র ঈদুল আয্হা আমাদের দ্বারে সমাগত। ঈদুল আযহা মানুষকে ত্যাগ ও কুরবাণীর আদর্শে উজ্জীবিত করে শোষণমুক্ত সমাজ গঠনের অনুপ্রেরণা দেয়। মানুষ সকল ভেদাভেদ, হিংসা, বিদ্বেষ ভুলে গিয়ে পরস্পর পরস্পরের নিকটবর্তী হওয়ার সুযোগ সৃষ্টি হয়।

আবুল হাশেম বক্কর বলেন, দেশের মানুষ এমন এক সময় পবিত্র ঈদুল আযহা উদযাপন করতে যাচ্ছে যখন দেশে এক ভয়ংকর নৈরাজ্য চলছে। মানুষের জীবন ও সম্পদের কোনো নিরাপত্তা নেই। কোভিড-১৯ এর আঘাতে আমাদের জীবন, সমাজ, সংস্কৃতি যেন বদলে গিয়ে এক অচেনা রূপ ধারণ করছে। মানুষের দিন অতিবাহিত হচ্ছে আতঙ্ক ও ভয়ের মধ্যে। করোনা ভাইরাসের ছোবলে সারাদেশে বিনাচিকিৎসায় অসংখ্য মানুষের মৃত্যু এবং হাজারও মানুষের অসুস্থতার ঘটনায় আমি গভীরভাবে উদ্বিগ্ন।

তিনি বলেন, মানুষের মনে আজ ঈদের আনন্দ নেই। দেশের বর্তমান অবস্থায় সকলের পক্ষে ঈদের আনন্দ যথাযথভাবে উপভোগ করা কঠিন।একদিকে করোনা মহামারী অন্যদিকে দেশের বেশ কয়েকটি জেলায় ভয়াবহ বন্যার মতো প্রাকৃতিক দুর্যোগ দেখা দিয়েছে। মানুষের ঘরবাড়ী, ফসলী জমিসহ সহায় সম্পদ বানের পানিতে ভেসে গেছে। দেশের এই চরম ক্রান্তিকালে সরকারী দল জনগণের পাশে না দাঁড়িয়ে লুটপাটে ব্যস্ত রয়েছে। সরকারের অব্যবস্থাপনায় দ্রব্যমূল্যের লাগামহীন উর্দ্ধগতি দরিদ্র ও কম আয়ের মানুষকে চরম দূর্ভোগের মধ্যে দিনাতিপাত করছে। মধ্যবিত্ত ও নিম্নবিত্তের মানুষ আরো বিপন্ন হয়ে পড়েছে।

ঈদুল আযহা সবার জীবনে বয়ে আনুক সুখ-শান্তিও সমৃদ্ধি, সমাজে সৃষ্টি হোক সম্প্রীতি ও মেলবন্ধন। তিনি চট্টগ্রামবাসী সহ দেশের সকল জনগণকে ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়ে বিএনপি নেতাকর্মীসহ সামর্থ্যবান ব্যক্তিদের করোনা ভাইরাসের কারণে অসুস্থ রোগী ও বানভাসী অসহায় মানুষের প্রতি সাহায্যের হাত প্রসারিত করার জন্য আহবান জানান। সে সাথে করোনা থেকে নিজেদের স্বাস্থ্য সুরক্ষায় সকলকে স্বাস্থ্যবিধি মেনে পবিত্র ঈদ উল আযহা উদযাপনের অনুরোধ জানান।

কোন মন্তব্য নেই