অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

রবিবার চট্টগ্রাম বরিশাল কুমিল্লায় জেএসসি এবং সারাদেশে জেডিসি পরীক্ষা স্থগিত

0
b5-bograsangbad-com_3
ফাইল ছবি।

বঙ্গোপসাগরে সৃষ্ট গভীর নিম্নচাপের প্রভাবে দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে চট্টগ্রাম বরিশাল, ও কুমিল্লা বোর্ডের জেএসসি পরিক্ষা স্থগিত করা হয়েছে। এটি অনুষ্ঠিত হবে ১২ নভেম্বর। রাতে স্ব স্ব শিক্ষাবোর্ড কর্তৃপক্ষ এ তথ্য নিশ্চিত করেন।

রাতে পাঠক ডট নিউজের সাথে আলাপকালে চট্টগ্রাম শিক্ষাবোর্ডে চেয়ারম্যান সাহেদা ইসলাম জানান, আবহাওয়া খারাপ থাকায় রাতে এক সিদ্ধান্তে রবিবারের পরিক্ষা স্থগিত করা হয়। এদিনের পরিক্ষা অনুষ্ঠিত হবে ১২ নভেম্বর একই সময়ে।

এদিকে সরকারী এক ঘোষণায় রবিবারের সারাদেশে জেডিসি পরীক্ষাও পেছানো হয়েছে।

শনিবার রাতে আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটির সভাপতি ও ঢাকা বোর্ডের চেয়ারম্যান মাহবুবুর রহমান পরীক্ষা পেছানোর কথা জানান।

রবিবার (৬ নভেম্বর) সকাল ১০টা থেকে জেএসসিতে ইংরেজি দ্বিতীয়পত্র ও জেডিসিতে ইংরেজি প্রথমপত্রের পরীক্ষা হওয়ার কথা ছিল।

মাহবুবুর রহমান বলেন, ‘দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে বরিশাল, চট্টগ্রাম ও কুমিল্লা বোর্ডের রবিবারের জেএসসি পরীক্ষা স্থগিত করা হয়েছে। ওই বোর্ডগুলোতে এ পরীক্ষাটি ১২ নভেম্বর একই সময়ে নেওয়া হবে। জেডিসি পরীক্ষা নেওয়া হবে ১৯ নভেম্বর।’

গত ১ নভেম্বর সারাদেশে অষ্টম শ্রেণির শিক্ষার্থীদের জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও মাদ্রাসা বোর্ডের অধীনে জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষা শুরু হয়েছে। এবার মোট পরীক্ষার্থী ২৪ লাখ ১২ হাজার ৭৭৫ জন।

বঙ্গোপসাগরে গভীর নিম্নচাপ সৃষ্টি হয়েছে। এর প্রভাবে দক্ষিণ-মধ্যাঞ্চলে ভারী বৃষ্টি হচ্ছে, সঙ্গে ঝোড়ো হাওয়া বয়ে যাচ্ছে। আবহাওয়া অধিদফতর জানিয়েছে, নিম্নচাপটি রবিবার সকাল নাগাদ বরিশাল-চট্টগ্রাম উপকূল অতিক্রম করতে পারে।