কোরবানীর ঈদেও ‘এক টাকায় আনন্দ’র ব্যতিক্রমী উদ্যোগ

0
.

লোহাগাড়া (চট্টগ্রাম) প্রতিনিধি:

চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের চুনতি থেকে পদুয়া ঠাকুরদিঘী এলাকা পর্যন্ত লোহাগাড়া অংশে পবিত্র ঈদুল আজহার কোরবানীর ঈদের দিনেও ১০০ পথশিশু, ভবঘুরে ব্যাক্তি, মানসিক ভারসাম্যহীন ব্যাক্তি ও শ্রমজীবিদের নগদ টাকা, রান্না করা মাংস ও রুটি বিতরণ করেছে মানবিক সংস্থা ‘এক টাকায় আনন্দ ‘।

শনিবার (১ আগষ্ট) বিকেল সাড়ে ৫টার দিকে পবিত্র ঈদুল আজহার দিনে তাদের এমন ব্যতিক্রমী উদ্যোগে ব্যাপক প্রশংসা কুড়িয়েছে এক টাকায় আনন্দ নামের এ মানবিক সংস্থাটি। এসময় সংগঠনটির প্রতিষ্টাতা ও প্রধান নির্বাহী চট্টগ্রাম পলিটেকনিক ইনস্টিটিউটের পুরকৌশল বিভাগের ছাত্র জাবের হোসাইন সাকিবের নেতৃত্বে ৪ সদস্যের একটি টিম সিএনজিযোগে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের লোহাগাড়া অংশ ঘুরে প্লাস্টিক বাক্সে করে প্রতিজনকে ৫০০ গ্রাম রান্না করা মাংস, ৬টি করে রুটি ও নগদ টাকা বিতরণ করেন। বিতরণ টিমে জাবের হোসাইন সাকিব ছাড়াও মিনার মাহমুদ, ইফতেখারুল ইসলাম ইকন ও আরফাত চৌধুরী শিবলু উপস্থিত ছিলেন।

.

সংস্থাটির প্রতিষ্টাতা ও প্রধান নির্বাহী পরিচালক জাবের হোসাইন সাকিব জানান, আমাদের ‘এক টাকায় আনন্দ ‘ একটি মানবিক সংস্থা। এ সংস্থার সদস্যরা সবাই ছাত্র। আমরা মুলত পথশিশু, ভিক্ষুক, পথচারী ও এতিম শিশুদের নিয়ে কাজ করি। বিভিন্ন সময়ে শুধুমাত্র ১ টাকার বিনিময়ে পথশিশু, পথচারী ও এতিম শিশুদের খাবার, কাপড়চোপড় ও শিক্ষা সামগ্রী দিয়ে উৎসাহিত করি । সংস্থাটির মুল থিম হচ্ছে দেশের কোন পথশিশু, অনাথ শিশু, পথচারী ও এতিম শিশু না খেয়ে কিংবা কাপড় না পরে এবং স্কুলে না গিয়ে থাকবে না।

ইতোপূর্বে আমরা দেশে চলমান প্রাণঘাতী করোনার সংকটকালীন সময় ও বিগত রমজানেও যারা প্রকৃত কর্মহীন দরিদ্র ও অসহায়, অথচ তাদের ভাগ্যে সরকারী কিংবা বেসরকারী কোন ত্রাণ জুটেনি এমন ২০০ মানুষের ঘরে খাদ্য ও ইফতার সামগ্রী পৌঁছে দিয়েছিলাম। এছাড়াও হটলাইন চালুর মাধ্যমে গোপনে ২০০ অসহায় মধ্যবিত্ত পরিবারেও খাদ্য সামগ্রী পৌঁছে দিয়েছিলাম। এসব সামগ্রী বিতরণ ছিল আমাদের সামর্থ্য অনুযায়ী মানবিক ক্ষুদ্র প্রয়াস।

কোন মন্তব্য নেই