অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

প্রদীপকান্ডে ফেঁঁসে যেতে পারেন পরামর্শদাতা আল্লাহ বকশ্

0
.

মেজর সিনহা হত্যার দায় থেকে ওসি প্রদীপ কুমার দাশকে কুটকৌশল ও আইনী পরামর্শ দিয়ে এবার ফেঁসে যাচ্ছেন পুলিশের সাবেক এসপি আল্লাহ বকস চৌধুরী।

ওসি প্রদীপের সাথে কথাকোপথনে পরামর্শদাতা হিসেবে আল্লাহ বকস্ এর নাম ফাঁস হওয়ার পর বিভিন্ন গোয়েন্দা সংস্থা ও সিনহা হত্যা মামলার তদন্তকারী সংস্থা র‌্যাব-১৫ এই ব্যাক্তির বিরুদ্ধে অনুসন্ধান শুরু করেছে।

র‌্যাবের পরিচালক ( আইন ও গণমাধ্যম) লে. কর্ণেল আশিক বিল্লাহ বলেছেন- ওসি প্রদীপ ও এ সংক্রান্ত একটি ফোন আলাপ ইতোমধ্যে আমরা গণমাধ্যমে জানতে পেরেছি। এ বিষয়টি মামলার তদন্ত কর্মকর্তার দৃষ্টি গোচর হয়েছে। এ সকল বিষয়ে যাচাই বাছাই শেষে আইনী ব্যবস্থা নেয়া হবে।

জানাগেছে-কক্সবাজারে পুলিশের গুলিতে নিহত অবসরপ্রাপ্ত মেজর সিনহা রাশেদ হত্যার পরদিন ঘটনা ধামাচাপা দিয়ে মামলা সাজাতে টেকনাফের তৎকালীন ওসি প্রদীপ যার পরামর্শ নিয়েছিলেন সাবেক এসপি আল্লাহ বক্স চৌধুরী।

পাঠক ডট নিউজের অনুসন্ধানে সেদিনই সে পরামর্শদাতার নাম জানা যায়। কিন্তু পরামর্শদাতা আল্লাহ বকস্ এর বক্তব্য না পাওয়ায় আমরা সংবাদপত্রের রুলস অনসরণ করে নাম প্রকাশ না করে সেদিনে সংবাদে পরামর্শদাতা হিসেবে সাবেক এসপির কথা উল্লেখ করা হয়েছিল।

আজ সোমবার বেসরকারি একটি টেলিভিশন চ্যানেলের কাছে প্রদীপকে পরামর্শ দেয়ার কথা স্বীকারও করেন সে আল্লাহ বকস্ চৌধুরী।

প্রতিবেদনে জানানো হয়- তার বাড়ি চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার লালানগরে। তার দেয়া এই ঠিকানায় গেলেও বাড়িতে তাকে পাওয়া যায়নি।

তবে ফোনে কথা বলেন সাবেক এই পুলিশ কর্মকর্তা। সাবেক সেনা সদস্যকে হত্যার কথা জেনেও মামলায় সেটি চাপা দেবার কৌশল প্রদীপকে কেন শিখিয়ে দিয়েছিলেন এমন প্রশ্নের জবাবে আল্লাহ বক্স দাবি করেন, প্রদীপ তাকে মিথ্যা তথ্য দিয়েছেন। আসল তথ্য জানলে ইন্সপেক্টর লিয়াকতের বিরুদ্ধে মামলার পরামর্শ দিতেন বলেও দাবি তার। তবে তিনি নির্দোষ দাবি করলেও পুরো বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেবার কথা জানিয়েছে র‍্যাব। সিনহা নিহতের পর টেকনাফ ও রামু থানায় তিনটি মামলা দায়ের করে পুলিশ।