অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

শাহজালাল বিমান বন্দরে ছুরিকাঘাতে নিরাপত্তারক্ষী নিহত

0
ad
উপরে নিহত আনসার সদস্য সোহাগ আলী। নীচে আহতবস্থায় আটক শিহাব।

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে শিহাব (২৮) নামে এক যুবকের সঙ্গে আনসার ও পুলিশ সদস্যদের হাতাহাতি ও ছুরিকাঘাতের ঘটনা ঘটেছে। এ ঘটনায় ছুরিকাঘাতে সোহাগ আলী নামে এক আনসার সদস্য মারা গেছেন। এবং জিয়াউর রহমান নামের এক আনসার সদস্য, আশিক ও ইশতিয়াক নামের দুজন আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) সদস্য আহত হয়েছেন।

আজ রবিবার সন্ধ্যার দিকে বিমানবন্দরের ৩ নম্বর বহির্গমন লাউঞ্জে এ ঘটনা ঘটেছে। আহত ব্যক্তিদের রাজধানীর কুর্মিটোলা হাসপাতালে ভর্তি করা হয়েছে।
শিহাবকে আহত অবস্থায় আটক করা হয়েছে। তবে তার মূল পরিচয় প্রকাশ করেননি এপিবিএন কর্মকর্তারা। কী কারণে তিনি হামলা করেছিলেন, তাও জানা যায়নি। বিমানবন্দরে এপিবিএনের অধিনায়ক রাশেদুল ইসলাম সন্ধ‌্যা সাড়ে ৭টায় বলেন, দুজন আনসার ও দুজন এপিবিএন সদস‌্য আহত হয়েছেন।
তাদের কুর্মিটোলা হাসপাতালে ভর্তি করা হয়েছে। আজ রাত আটটার দিকে রাজধানীর কুর্মিটোলা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় এক আনসার সদস্য মারা গেছেন। বাংলাদেশের প্রধান বিমানবন্দরে ওই সময় উপস্থিত বিদেশগামী যাত্রীদের মধ‌্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে বলে প্রত‌্যক্ষদর্শীরা জানিয়েছে।
ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) উত্তরা বিভাগের অতিরিক্ত কমিশনার (এডিসি) মো. রাফিউল আলম বলেন, ২৭ থেকে ৩০ বছর বয়সী এক যুবক ছুরি হাতে বিমানবন্দরের ৩ নম্বর টার্মিনালের সামনে এলোপাতাড়ি আঘাতের চেষ্টা করে। হামলাকারী ওই যুবককে আটক করা হয়েছে। তবে তার পরিচয় এখনও জানা যায়নি। কেন তিনি হামলা চালিয়েছেন তা স্পষ্ট নয়।
উত্তরা জোনের সহকারী কমিশনার (এসি) রুহুল আমিন সাগর বলেন, হামলাকারীরর পরিচয় এখনও স্পষ্ট নয়। তবে বিমানবন্দরের পরিচ্ছন্নতার দায়িত্বে থাকা এ কে ট্রেডার্সের এক কর্মী এ হামলা চালিয়েছেন বলে শোনা যাচ্ছে।