অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

রেলওয়ে বয়লিউ এভিনিউতে ইয়াবা সন্ত্রাসী আলো, আয়েশা গংদের উৎপাত ফের বেড়েছে

0
.

নগরীর কোতোয়ালী থানার কদমতলীস্থ (বিআরটিসি সংলগ্ন) রেলওয়ে বয়লিউ এভিনিউ এলাকায় ফের উৎপাত বেড়েছে মাদক সন্ত্রাসীদের। কলোনী ভাড়াটিয়া ইয়াবা সন্ত্রাসী আলো, আয়েশা, হিরুনীর অবাধ বাণিজ্যের কারণে সমগ্র এলাকায় সন্ত্রাস, মাদকের সরবরাহ ও নারীর রমরমা ব্যবসা চলছে।
অভিযোগ রয়েছে, ইয়াবা সন্ত্রাসী আলো এর মধ্যে কয়েক দফা আটক হলেও পুলিশের দুর্বল প্রতিবেদন ও অর্থ বাণিজ্যের কারণে আদালত থেকে বের হয়ে আসে।

স্থানীয়রা অভিযোগ করেন, ৮মাস পূর্বে র‌্যাবের হাতে ইয়াবাসহ গ্রেফতার হলেও কোতোয়ালী পুলিশের দুর্বল প্রতিবেদন এবং কোন পদক্ষেপ না নেয়ায় জেল থেকে বের হয়ে আসে।

এখন প্রকাশ্যে আবারো শুরু করেছে ইয়াবা ব্যবসা। আলো, আয়েশা এদের মা হিরুনীর অত্যাচার ও ইয়াবা ব্যবসার কারণে ফের উত্তপ্ত হয়ে উঠেছে রেলওয়ে বয়লিউ এভিনিউ এলাকায় পরিবেশ।

নাম প্রকাশে অনিচ্ছুক কলোনীর একাধিক বাসিন্দা জানান, গত শুক্রবার ১০ আগস্ট ইয়াবা বেচাকেনা নিয়ে সন্ত্রাসী আলোর ভাই চট্টগ্রামের অন্যতম সন্ত্রাসী ইদুর সঙ্গে ব্যাপক সংঘর্ষ হয়। মূলত ইয়াবার ব্যবসা নিয়ে এই মারামারি। কিন্তু ঘটনাকে অন্যখাতে প্রবাহিত করারজন্য আলো আয়েশা টাকা চেয়েছে বলে প্রচার চালায়। পুলিশের সামনে সন্ত্রাসীরা মাইক্রোবাসে এসে মোহড়া দেয় এসব সন্ত্রাসীরা আলোর ভাড়াটিয়া। এই সন্ত্রাসীদের হাতে গত এক বছরে বিআরটিসি এলাকায় প্রায় দশজন নিরীহ ব্যক্তি আক্রমনের শিকার হয়েছে।

ইয়াবা সন্ত্রাসী আলো ইয়াবা বিক্রী করে মনসুরাবাদে চারতালা বাড়ী বানিয়েছে। কিন্তু রহস্যজনক কারণে সে বিআরটিসি সংলগ্ন বয়লিউ এভিনিউতে অবস্থান করে জামতলা, সিআরবি ও বিআরটিসি এলাকায় ইয়াবা বিক্রির জন্য।

বাসিন্দাদের অভিযোগ কতিপয় পুলিশের সাথে এসব সন্ত্রাসীদের যোগাযোগ রয়েছে। মাসোহারা নেয় বলে তাদের বিরুদ্ধে কোন ব্যবস্থা নেয় না। বরং মাদক বিক্রিতে সহযোগিতা করে টাকার বিনিময়ে। কিন্তু সে অবৈধভাবে বয়লিউ এভিনিউতে থাকে ইয়াবা ব্যবসা করার জন্য। আয়েশা ও তার মা হিরুনী অবৈধভাবে জোরপূর্বক রেলের জায়গা দখল করে ইয়াবা ব্যবসা চালিয়ে যাচ্ছে।

এদেরই ভাই সন্ত্রাসী ইদু, আরেক ভাই নাসির বয়লিউ এভিনিউতে আরেকটি বাসা দখল করে ট্রাকের স্ট্যান্ড বানিয়েছে কলোনীর অভ্যন্তরে। ট্রাকের আড়ালে রয়েছে ইয়াবার ব্যবসা। এরা কলোনীর কয়েকটি বাসাও জোরপূর্বক দখল করে আছে।

বাড়ির মালিকদের উপর চালাচ্ছে নির্যাতন। তাই অবিলম্বে কোতোয়ালীর ইয়াবা সন্ত্রাসী আলো, আয়েশা ও হিরুনী এবং তাদের ভাই ইদু, নাসিরকে গ্রেফতারের দাবীতে পুলিশ কমিশনারের দৃষ্টি আর্কষণ করেন বাসিন্দারা।

এ ব্যাপারে জানতে চাইলে সিএমপির কোতোয়ালী থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ মহসীন পাঠক ডট নিউজকে বলেন, এসব মাদক কারবারীদের বিরুদ্ধে পুলিশের অভিযান অব্যাহত আছে। অস্ত্র এবং মাদকসহ এসব সন্ত্রাসীদের একাধিকবার গ্রেফতার করে জেলে পাঠিয়েছি। তারা আদালত থেকে জামিন পেয়ে যায়। গত শুক্রবারে মারামারি ঘটনায় ইদু ও সহযোগিদের বিরুদ্ধে মামলা হয়েছে। পুলিশের বিরুদ্ধে অভিযোগের তিনি বলেন, এসব অভিযোগের কোন ভিক্তি নাই। পুলিশের কেউ কোন মাদক ব্যবসায়ী সন্ত্রাসীদের প্রশ্রয় দেয় না।