অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চট্টগ্রামে গ্যাস সিলিন্ডার বিষ্ফোরণে দগ্ধ-৩

0
gass-1
.

চট্টগ্রাম মগানগরীর আওতাধীন কর্ণফুলী থানার ইছানগর মৌলভী বাজার এলাকায় গ্যাস বিষ্ফোরণের ঘটনায় তিনজন শ্রমিক দগ্ধ হয়েছে। আজ সোমবার সন্ধ্যায় মৌলভী বাজার বিন হাবিব নামের গ্যাস সিলিণ্ডার সরবরাহকারী একটি প্রতিষ্ঠানে এ ঘটনা ঘটেছে।

আহতরা হলেন, লোকমান (৩০) মো ইদ্রিস (২৫) ও মো. ফয়সাল (২০)।

আহতদের মধ্যে দুইজনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে ও একজনকে আগ্রাবাদ শিশু হাসপাতালে ভর্তি করা হয়েছে।

স্থানীয় সুত্রে জানা যায়, সন্ধ্যায় প্রতিষ্ঠানের ভেতরে কাজ করার সময় হঠাৎ একটি সিলিন্ডার গ্যাস বিষ্ফোরণের ঘটনা ঘটে। এতে তিন শ্রমিক দগ্ধ হয়। আহতদের উদ্ধার করে দ্রুত হাসপাতালে প্রেরণ করা হয়।

জানা যায়, বিন হাবিব নামের এই প্রতিষ্ঠানটি চট্টগ্রাম সিটি কর্পোরেশনের কাউন্সিলর হাবিবুল হকের্। তিনি দীর্ঘদিন যাবত্ গ্যাস সিলিন্ডার সরবরাহ করে আসছে।

কর্ণফুলী থানার ওসি রফিকুল ইসলাম বলেছেন, গ্যাস সিলিন্ডার বিষ্ফোরণের পরপরই হলে আগুন লেগে যায়। পরে কর্মরত শ্রমিকরা তা দ্রুত নিভিয়ে ফেলে। বড় ধরনের দূর্ঘটনা না ঘটলেও তিন জন শ্রমিক দগ্ধ হয়েছে বলে জেনেছি।

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের পুলিশ ফাঁড়ির নায়েক হামিদ জানান, দগ্ধ হওয়া দুইজন কে হাসপাতালে আনা হয়েছে। তাদের চিকিৎসা চলছে।

এ ব্যাপারে প্রতিষ্ঠানের চেয়ারম্যান হাবিবুল হক মুঠোফোনে এ প্রতিবেদককে বলেন, বড় ধরনের কোন ঘটনা ঘটেনি তবে শ্রমিকদের খাবার ঘরে গ্যাসের হোস্ট পাইপ লিক হয়ে তিন শ্রমিক কিছুটা আহত হয়।