চট্টগ্রামে সপ্তাহব্যাপী মেলায় আয়কর জমা পড়েছে প্রায় ৫১৭ কোটি টাকা

0
15007699_1835369803365584_1538172588_o
.

বন্দর নগরী চট্টগ্রামে সপ্তাহব্যাপী অায় কর মেলা শেষ হয়েছে। এ বছরে মেয়ায় ৭ দিনে কর অাদায় হয়েছে ৫১৬ কোটি ৯৬ লাখ ৯০ হাজার ৪৯১ টাকা। গত বছর আয়কর আদায়ের সংখ্যা হচ্ছে ৪৮২ কোটি ৫৫ লাখ ৯৩ হাজার ৫৪৪ টাকা।

সোমবার বিকালে মেলার সমাপনী দিনে এ তথ্য জানান কর কর্মকর্তারা।
দেশব্যাপী প্রতিবছর আয়কর মেলার আয়োজন করা হয়। তারই ধারাবাহিকতায় গত মঙ্গলবার (১ নভেম্বর) দুপুরে নগরীর জিইসি কনভেশন হলে সপ্তাহ ব্যাপি আয়কর মেলার উদ্বোধন করেন গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন।
প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত করদাতারা মেলায় তাদের ২০১৬-২০১৭ সালের রিটার্ন জমা দেওয়ার সুযোগ পেয়েছেন। অাজ শেষ দিনেও উৎসব মুখর পরিবেশে গত বছরের তুলনায় অধিক কর অাদায় করে খুশিতে মেতে উঠে অায়কর গ্রহনকারীরা
14970980_183539095
আয়কর রির্টান জমাদানের সাপ্তাহব্যাপী সামারি।

অাজ মেলার শেষ দিনে সাংবাদিকদের সাথে  মত বিনিময় সভায় করে অায়কর মেলার এবারের সফলতা তুলে ধরেন কর অঞ্চলের ৪ এর কমিশনাররা।

এবারের অায়কর মেলার সফলতার কারন তুলে ধরতে কর অঞ্চল ২ এর কমিশনার প্রদ্যূৎ কুমার সরকার জানায়, এবারে অামাদের ৭ দিনে কর অাদায়ের পরিমান ৫১৬ কোটি ৯৬ লক্ষ, সেবা গ্রহনকারী করদাতাদের সংখ্যা ২ লক্ষ ৭৩ হাজার ২০১ জন, নতুন সেবা গ্রহনকারীর সংখ্যা, ২ হাজার ৯০১ জন।
তিনি জানান, মেলার শেষ দিনে ৩৮ কোটি ৪৩ লাখ ৯১ হাজার ২০২ টাকা আয়কর আদায় হয়েছে।৩৪ হাজার ৪৫৯ জন করদাতা সেবা নিয়েছেন।৫ হাজার ২৮৫টি রিটার্ন জমা এবং নতুন ইটিআইএন নিয়েছেন ৬৭২ এবং রি-রেজিস্ট্রেশন করেছেন ৩জন।

কোন মন্তব্য নেই