অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

প্রেমের টানে সন্তানসহ ভারতীয় নারী বাংলাদেশে

0
.

ঘর বাঁধার স্বপ্নে ভারতীয় এক নারী তার ৩ বছরের ছেলে সন্তান নিয়ে বর্তমানে বাংলাদেশে তার প্রেমিকের বাড়িতে। ভারতীয় ওই নারীর নাম শ্রীমতি সুনিয়া সাউ (২৯)। তিনি ভারতের ব্লাশপুর ছত্রিশগড় রাজ্যের মঙ্গলী জেলার জোড়াগাঁও থানার মৃত ফাগুরাম সাউ ও রাজকুমারী দম্পতির মেয়ে এবং একই রাজ্যের ধনউড়া এলাকার রোহিত শর্মার স্ত্রী।

স্থানীয় সূত্রে জানা যায়, গত ২৫ জুলাই দুই দেশের দালালের মাধ্যমে কুড়িগ্রামের ভুরুঙ্গামারী সীমান্ত দিয়ে সন্তানকে নিয়ে বাংলাদেশে আসেন সুনিয়া সাউ। স্থানীয়দের চোখ আড়াল করে গত এক মাস ধরে প্রেমিক ওবাইদুল হক (৩৫) এর বাড়িতে সংসার করছেন তিনি। ওবাইদুল হকের বাড়ি কুড়িগ্রামের ফুলবাড়ী উপজলার সীমান্ত ঘেঁষা কাশিপুর ইউনিয়নের অনন্তপুর চানদালার পাড় গ্রামে। তিনি ওই গ্রামের মৃত আবুল কাসেম আলীর ছেলে।

সুনিয়া সাউ জানান, প্রেম করে চার বছর আগেই ভারতের দিল্লীতে আমরা বিয়ে করেছি। আমি জন্মভুমি ও পরিবারের মায়া ত্যাগ করে বাংলাদেশে আমার স্বামীর বাড়িতে এসেছি। আমার একটি ছেলে সন্তান রয়েছে। তাই আমি এখানই ঘর-সংসার করতে চাই।

স্থানীয়রা জানান, ওবাইদুলের প্রথম স্ত্রী কল্পনা বেগম স্বামীর দ্বিতীয় বিয়ে মেনে নিয়ে সংসার করেছিলো। কয়েকদিন ধরে কল্পনার সঙ্গে ওবায়দুলের ঝগড়া হওয়ার কারণে ভারতীয় নারীকে বিয়ের বিষয়টি এলাকায় ছড়িয়ে পড়ে। ওবাইদুল ভারতে গিয়ে রাজমিস্ত্রীর কাজ করতো। সেই সুবাদে ওই নারীর সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। পরে তারা চার বছর আগেই ভারতের দিল্লী শহরে বিয়ে করে। তাদের ঘরে একটি তিন বছরের ছেলে সন্তান রয়েছে। সেই সন্তানসহ ওই নারী এক মাস আগে সীমান্ত পেরিয়ে স্বামী ওবাইদুল হকের বাড়িতে চলে আসে।

স্বামী ওবাইদুল হক ওই ভারতীয় নারীকে বিয়ের কথা স্বীকার করে জানান, আমি বৈধভাবে ভারতে তাকে বিয়ে করেছি।

এ প্রসঙ্গে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ১৫ ব্যাটালিয়নের কমান্ডার লে. কর্নেল এস এম তৌহিদ-উল-আলম জানান, বিষয়টি জানার পর ওই গৃহবধূকে আটক করা হয়েছে। বিএসএফ’র সঙ্গে কথা হয়েছে। গৃহবধূর সঠিক পরিচয় তাদের জানা নেই। সেজন্য ওই নারীকে তারা ফেরত নেবে না। অবৈধ অনুপ্রবেশের দায়ে ওই নারীকে থানায় সোপর্দ করা হবে।

এ ব্যাপার ফুলবাড়ী থানার অফিসার ইনচার্জ (ওসি) রাজীব কুমার রায় ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, বিজিবি সদস্যের হাতে আটক থাকা ওই নারীর বিরুদ্ধে অবৈধ অনুপ্রবেশের দায়ে মামলা দেয়া হবে।