এমপি মোস্তাফিজের বহিষ্কার দাবিতে লোহাগাড়া ও চন্দনাইশে মুক্তিযোদ্ধা সমাবেশ

0
.

লোহাগাড়া (চট্টগ্রাম) প্রতিনিধি :
চট্টগ্রামের বাঁশখালীর সংসদ সদস্য মোস্তাফিজুর রহমান চৌধুরীর সংসদ সদস্য পদ বাতিল এবং আওয়ামী লীগ থেকে তাঁকে বহিষ্কারের দাবি নিয়ে রাস্তায় নামলেন লোহাগাড়ার মুক্তিযোদ্ধারা। এসময় তাদের সাথে একাত্মতা ঘোষণা করে কর্মসূচিতে যোগ দেন মুক্তিযোদ্ধা পরিবাবের সদস্যগণ, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সদস্যগণ এবং মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগের নেতাকর্মীগণ।

আজ বুধবার (২ সেপ্টেম্বর) দুপুর ১২টার দিকে লোহাগাড়া উপজেলা পরিষদ সম্মুখস্থ চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে অনুষ্টিত মানববন্ধন থেকে এ দাবি জানান মুক্তিযোদ্ধারা। লোহাগাড়া উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ এ মানববন্ধন কর্মসূচির আয়োজন করেন।

মানববন্ধনে বক্তব্য রাখেন লোহাগাড়া উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার আখতার আহমদ সিকদার, যুদ্ধকালীন গ্রুপ কমান্ডার মোস্তাফিজুর রহমান চৌধুরী, ডেপুটি কমান্ডার আবদুল হামিদ বেঙ্গল, লোহাগাড়া প্রেসক্লাব সভাপতি মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম, মুক্তিযোদ্ধা ও সাংবাদিক আব্দুল হাকিম চৌধুরী, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সদস্য ইউপি সদস্য কাউছার আলম ও ছাত্রলীগ নেতা আব্দুল্লাহ আল সাদ্দাম প্রমুখ।

মানববন্ধনে বক্তারা, বাশঁখালীর সাংসদ মোস্তাফিজুর রহমানের সংসদ সদস্য পদ বাতিল এবং দল থেকে তাকে বহিষ্কারের দাবি জানান। মানববন্ধন ও সমাবেশ শেষে মুক্তিযোদ্ধারা একই দাবী জানিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এর মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান করেন।

উল্লখ্য, গত সোমবার চট্টগ্রাম প্রেসক্লাব চত্বরে শান্তিপূর্ণ মানববন্ধনে বাশঁখালীর এমপি মোস্তাফিজুর রহমান চৌধুরীর নির্দেশে সন্ত্রাসী বাহিনী কর্তৃক মুক্তিযোদ্ধা, সাংবাদিক ও মুক্তিযোদ্ধার সন্তানদের উপর বর্বরোচিত হামলা চালানো হয়।

.

চন্দনাইশে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ:
চন্দনাইশ (চট্টগ্রাম) প্রতিনিধি:
চট্টগ্রাম প্রেস ক্লাবের সামনে মুক্তিযোদ্ধাদের শান্তিপূর্ণভাবে মানববন্ধন কর্মসূচী পালনকালে বাশঁখালীর এমপি মোস্তাফিজুর রহমানের লেলিয়ে দেওয়া সন্ত্রাসীরা মুক্তিযোদ্ধা, মুক্তিযোদ্ধাদের সন্তান ও সাংবাদিকদের ওপর বর্বর হামলার প্রতিবাদে চন্দনাইশ মুক্তিযোদ্ধা কমান্ডের উদ্যোগে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ কর্মসূচী পালন করেন।

আজ বুধবার সকাল ১১টায় চন্দনাইশ সদরস্থ শহীদ মিনার চত্তরে  মুক্তিযোদ্ধা কমান্ডার জাফর আলী হিরুর সভাপতিত্বে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন, মুক্তিযোদ্ধা একেএম হারুন, ডাক্তার রতন কুমার নাথ, আবদুল মজিদ, মাহামদুর রহমান, আমিনুল হক, প্রকৌশলী মো: ইসলাম খান,সন্তান কমান্ডের জামশেদ রিকন ও সাহেদ চৌধুরী প্রমুখ।

সমাবেশে বক্তারা বাশঁখালীর এমপি মোস্তাফিজুর রহমানের পেঠুয়া বাহিনীর হামলার তীব্র নিন্দা জানান এবং অবিলম্বে তার সংসদ সদস্য বাতিল ও দল থেকে বহিস্কার করে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য মুক্তিযোদ্ধাগন উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে প্রধানমন্ত্রীর বরাবরে একটি স্মারক লিপি প্রদান করেন।

কোন মন্তব্য নেই