অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চিটাগাং চেম্বার সভাপতির অনুরোধে খাতুনগঞ্জে ফের পেঁয়াজ বিক্রি শুরু

0
.

ভ্রাম্যমান আদালতের অভিযানের প্রতিবাদে চট্টগ্রামের খাতুনগঞ্জে গতকাল দিনভর পাইকারী পেঁয়াজ বিক্রি বন্ধ থাকার পর আজ মঙ্গলবার সকাল থেকে পেঁয়াজ বিক্রি শুরু হয়েছে।

চিটাগাং চেম্বার অব কমার্স এর হস্তক্ষেপে আপাততে পেঁয়াজ বিক্রি বন্ধ রাখার কর্মসূচি প্রত্যাহার করেছে খাতুনগঞ্জের আড়তদাররা।

জানাগেছে, গতকাল সোমবার দিনভর বন্ধ থাকার পর চেম্বার সভাপতি মাহবুবুল আলমের সঙ্গে বৈঠকে বসেন আড়তদারেরা। রাতে অনুষ্ঠিত বৈঠকে চেম্বার সভাপতি ব্যবসায়ীদের বিভিন্ন সমস্যা ও দাবীর বিষয়ে কথা বলেন এবং সমাধানের আশ্বাস দেন। বৈঠকে

স্থলবন্দরের সঙ্গে সংগতি রেখে সীমিত লাভে বা কমিশনে আড়তে পেঁয়াজ বিক্রি করা হলে অযৌক্তিক জরিমানা, অহেতুক হয়রানি বন্ধে প্রয়োজনীয় উদ্যোগ নেওয়ার আশ্বাস দেন চেম্বার সভাপতি। এ আশ্বাসের ভিত্তিতে সোমবার (৭ সেপ্টেম্বর) সন্ধ্যা ৬টা থেকে আড়তের তালা খুলেন সংশ্লিষ্টরা। আজ মঙ্গলবার (৮ সেপ্টেম্বর) সকাল থেকে শুরু হয় পুরোদমে বেচাবিক্রি শুরু হয়।

উল্লেখ্য-পেঁয়াজের দাম নিয়ন্ত্রণে রাখতে চট্টগ্রাম জেলা প্রশাসন উদ্যোগে গত রবিবার দিনভর খাতুনগঞ্জের বিভিন্ন আড়তে আভিযান চালায় ভ্রাম্যমান আদালত। এসময় অস্বাভিক মূল্য বৃদ্ধির কারণে ১০টি পেঁয়াজের আড়তকে লক্ষাধিক টাকা জরিমানা করে।

উক্ত অভিযানের জের ধরে খাতুনগঞ্জে পেঁয়াজ বিক্রি বন্ধ করে দেয় আড়তদাররা। গতকাল সোমবার ( ৭ সেপ্টেম্বর) সকাল থেকে ব্যবসা বন্ধ রেখে বিক্ষোভ করেছে পেঁয়াজ ব্যবসায়ীরা।