চরপাথর ঘাটায় ফ্রি চিকিৎসা সেবা কার্যক্রম আনুষ্ঠানিক বন্ধ ঘোষণা

সাধারণ মানুষের প্রতি আস্থা রেখেই ফিল্ড হাসপাতাল করেছিলাম-বিদ্যুৎ বড়ুয়া

0
.

পটিয়া (চট্টগ্রাম) প্রতিনিধিঃ
করোনাভাইরাস মোকাবিলায় কর্ণফুলী উপজেলার চরপাথরঘাটা ইউনিয়নে অসহায় মানুষের ফ্রি চিকিৎসা সেবা দেওয়া সামাজিক সংগঠনের প্রথম পর্যায়ের কার্যক্রম আনুষ্ঠানিক ভাবে বন্ধ ঘোষণা ও পরবর্তী কর্মসূচী নির্ধারণ নিয়ে সাংবাদিকদের সাথে এক মতবিনিময় সভার আয়োজন করা হয়েছে।

১১ সেপ্টেম্বর (শুক্রবার) বিকাল ৪টায় চরপাথরঘাটা ইউনিয়ন সামাজিক সংগঠন সমন্বয় পরিষদের উদ্যোগে ‘হল ২১ কমিউনিটি সেন্টারে সভাটি অনুষ্ঠিত হয়।

সংগঠনের সদস্য সচিব আলহাজ্ব সেলিম হক ও খোয়াজনগর স্বাস্থ্য বিভাগের সমন্বয়ক মহি উদ্দীন মন্জু’র সঞ্চালনায় সভায় সভাপতিত্ব করেন সমন্বয় পরিষদের আহ্বায়ক আলহাজ্ব লায়ন হাকিম আলী। এতে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম ফিল্ড হাসপাতালের প্রধান উদ্যোক্তা ও নির্বাহী ডাক্তার বিদ্যুৎ বড়ুয়া।

এসময় ডক্টর অব হিউম্যানিটি খ্যাত ডাক্তার বিদ্যুৎ বড়ুয়া বলেন, সম্ভবত ২৮ শে মার্চ আমাদের দেশে করোনা ধরা পড়ে। আমি ২৫ মার্চ চিন্তা করলাম একটা হসপিটাল গড়ে তোলব। যখন একজন ডাক্তারের দেখা পাওয়া রোগীর জন্য বিস্ময়কর অবস্থা ছিলো। দীর্ঘ ১২ বছর আমি দেশের বাহিরে ছিলাম দেখেছি সে দেশের চিকিৎসা ব্যবস্থা।

তিনি বলেন, ‘শুধু দরকার ছিল একটু সাহসের। যারা একশ টাকা পাঠালেন তাঁরাই ছিল আমার সেই শক্তি। চট্টগ্রাম ফিল্ড হাসপাতাল তৈরিতে বিত্তশালী কিংবা শিল্পপতি নয়, আমি সাধারণ মানুষের প্রতি আস্থা রেখেছিলাম। যদি কোন শিল্পপতির দ্বারস্থ হতাম তখন সময় সাপেক্ষ বিষয় ছিলো। প্রকৃতপক্ষে আমি বিদ্যুৎ বড়ুয়া উদ্যোগ নিতে পারি কিন্তু বাস্তবে তা মাঠে রুপ দিয়েছেন স্বেচ্ছাসেবকরা। আমি স্যালুট জানাই আমার ভলান্টিয়ারদের। আসলে আমরা নাম-যশ-খ্যাতির পিছনে দৌঁড়ায়। আমাদের দরকার আগে নিজেদের স্বাস্থ্য সবল রাখা।’

অনুষ্ঠানে অন্যাদের মধ্যে বক্তব্য রাখেন সমন্বয় পরিষদের সিনিয়র যুগ্ম আহ্বায়ক ইন্জিনিয়ার ইসলাম আহমেদ, সাবেক সিভিল সার্জন ডা. সরফরাজ খাঁন, দুরন্ত দুর্বারের উপদেষ্টা এমএ মারুফ, স্বাস্থ্য বিভাগের প্রধান মার্শাল মনির, স্বর্ণালী গ্রুপের চেয়ারম্যান কামাল উদ্দিন, ডাঃ রাহেলা বানু, সাউথ চট্টগ্রামের মুখপাত্র ডাঃ জাকির আহমেদ সহ সমন্বয় পরিষদের সকল নেতাকর্মী ও স্বেচ্ছাসেবকবৃন্দ।

কোন মন্তব্য নেই