অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

আরাকানে মুসলমানদের গণহত্যার প্রতিবাদে হেফাজতের কর্মসূচি ঘোষণা

0
????????????????????????????????????
.

মায়ানমারের আরাকানে মুসলমান নারী ও শিশু নির্যাতন এবং নির্বিচারে গণহত্যা বন্ধ না হলে চট্টগ্রাম থেকে আরাকান অভিমুখে লংমার্চ কর্মসূচি দেয়া হবে বলে জানিয়েছেন হেফাজতে ইসলাম বাংলাদেশ।

বুধবার সকালে চট্টগ্রাম প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে মায়ানমারের আরকানে মুসলমান নারী ও শিশু নির্যাতন এবং গণহত্যা বন্ধের দাবি জানানো হয়।

এসময় মায়ানমারের আরাকানে মুসলমানদের উপর হত্যাযজ্ঞের প্রতিবাদে কর্মসূচি ঘোষণা করা হয়। এর মধ্যে রয়েছে-আগামী ১৮ নভেম্বর জুমাবার চট্টগ্রাম আন্দরকিল্লা শাহী জামে মসজিদ চত্বরে বিক্ষোভ সমাবেশ ও গণমিছিল এবং ২৫ শে নভেম্বর জুমাবার কক্সবাজার শহরে সমাবেশ। এই সময়ের মধ্যে হত্যাযজ্ঞ বন্ধ না হলে চট্টগ্রাম থেকে আরাকান অভিমুখে লংমার্চ করার ঘোষণা দেয়া হবে বলে জানানো হয়।

হেফাজত নেতারা বলেন, প্রতিবেশী দেশ মায়ানমারের আরাকানে যা ঘটছে সাম্প্রতিককালের ভয়াবহ মানবতাবিরোধী অপরাধ। আমাদের পাশে আরাকান রাজ্যের নিরীহ, নিরস্ত্র বেসামরিক মানুষকে প্রতিদিন পশুর মতো জবাই করে হত্যা করা হচ্ছে।

নারী-শিশু-আবাল-বৃদ্ধ-বনিতার ওপর হিংস্র হায়েনার মতো দলবেঁধে ঝাঁপিয়ে পড়ছে দেশটির সামরিক বাহিনী ও সরকারের লেলিয়ে দেওয়া উগ্রবাদী মগ-দস্যু-সন্ত্রাসীরা। আরাকান ভূখণ্ড থেকে মুসলিম জাতিসত্তাকে সম্পূর্ণভাবে নির্মূল করে দেবার হীন উদ্দেশ্যে পূর্বঘোষিত ও পরিকল্পিত অভিযান চালানো হচ্ছে।

সংবাদ সম্মেলনে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন হেফাজত মহাসচিব আল্লামা জুনাইদ বাবুনগরী।

তিনি বলেন, আরাকানের বেসামরিক বৌদ্ধ জনগণকে অস্ত্রে সজ্জিত করে হত্যাকাণ্ডে প্ররোচিত করা হচ্ছে জানিয়ে বলা হয়, ঘরে ঘরে হামলা চালিয়ে হাজার হাজার মা-বোনদের ইজ্জত-সম্ভ্রম লুটে নেওয়া হচ্ছে। পাড়া-মহল্লা ও বাড়ি-ঘরে আগুন লাগিয়ে জ্বালিয়ে দেওয়া হচ্ছে। আরাকান গণহত্যার কোনও সংবাদ বিশ্বমিডিয়ায় প্রকাশিত না হলেও সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারিত দু’চারটি সচিত্র সংবাদ দেখলেই কোনও বিবেকবান মানুষ স্থির থাকতে পারেন না।

বাংলাদেশসহ মুসলিম বিশ্বের সরকার প্রধানগুলো ক্ষমতার মোহ ও রাজনৈতিক স্বার্থে মায়ানমার সরকারের একতরফা হত্যাযজ্ঞ ও বর্বরোচিত অত্যাচারের ব্যাপারে বরাবরই মুখে কুলুপ এঁটে আছে।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করে কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুল হক ইসলামাবাদী।

সংবাদ সম্মেলন জাতিসংঘ, ওআইসিসহ বিশ্বসংস্থাসমূহকে আরাকানের মুসলমানদের রক্ষায় কার্যকরি ভূমিকা পালন করার আহ্বান জানানো হয়।

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন হেফাজত সহসভাপতি মাওলানা হাফেজ তাজুল ইসলাম, যুগ্মমহাসচিব মাওলানা লোকমান হাকীম, মাওলানা মঈনুদ্দিন রুহী, সহসাংগঠনিক সম্পাদক মাওলানা হাবিবুল্লাহ আজাদী, মওলানা ইসহাক মেহেরিয়া, হেফাজত আমীরের প্রেসসচিব মাওলানা মনির আহম প্রমূখ।