অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

ফৌজদার হাটে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ: গ্রামবাসীর বিক্ষোভ

0
.

সীতাকুণ্ড (চট্টগ্রাম) প্রতিনিধি:

সীতাকুণ্ডের ফৌজদার হাট ক্যাডেট কলেজ কর্তৃপক্ষ দেয়াল তুলে জনগনের চলাচলের রাস্তা বন্ধ করে দেওয়ার প্রতিবাদে এলাকাবাসী ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করেছে।

আজ বৃহস্পতিবার বিকাল সাড়ে ৪ টা থেকে ফৌজদারহাট ক্যাডেট কলেজের সামনে মহাসড়ক অবরোধ করে রাখলে দেড় ঘন্টা যান চলাচল বন্ধ থাকে।

এসময় প্রায় উভয়মূখী ১০ কিলোমিটার দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। অবরোধের কারণে আটকা পড়ে ঘটনাস্থলে ছুটে যান সাবেক গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশারফ হোসেন এমপি।

.

জানা যায়, ফৌজদারহাট ক্যাডেট কলেজ কর্তৃপক্ষ দেওয়াল তুলে এলাকাবাসীর চলাচলের রাস্তা বন্ধ করে দেয়। তারা জানান, ১৯৫৬-১৯৫৭ সনে ক্যাডেট কলেজ প্রতিষ্ঠার লক্ষ্যে অত্র এলাকার স্থানীয় বাসিন্দাদের নিকট হতে ১২৬ একর জায়গা অধিগ্রহণ করে। কলেজ প্রতিষ্ঠা হবে এমন ঘোষনায় এলাকাবাসী সরল মনে ভূমি মালিকগণ নামমাত্র মূল্যে উক্ত জায়গা প্রদান করে।

.

কলেজ প্রতিষ্ঠার পূর্বে শত বছর এবং কলেজ প্রতিষ্ঠার পর হতে ৬২-৬৩ বছর যাবত যাতায়াতের একমাত্র রাস্তা হিসাবে ব্যবহার করে আসছে। বর্তমানে হঠাৎ করে কলেজ কর্তৃপক্ষ দেওয়াল তুলে রাস্তাটি বন্ধ করে দেয়। এলাকাবাসী দেওয়াল নির্মাণ কাজ বন্ধ করার জন্য চট্টগ্রাম জেলা প্রশাসক, স্থানীয় সংসদ সদস্য, উপজেলা নির্বাহী অফিসারের নিকট স্নরকলিপি প্রদান করেও কোন সমাধান না পেয়ে এলাকাবাসী মহাসড়ক অবরোধ করে। আগামী রোববার কলেজ কর্তৃপক্ষের সাথে এলাকাবাসীর বৈঠকের আশ্বাসে

ইঞ্জিনিয়ার মোশারফ হোসেনের অনুরোধে জনসাধারণ সন্ধ্যা ৬টার দিকে অবরোধ তুলে নেন।

এসময় এসময় উপস্থিত ছিলেন এডিশনাল এসপি (সীতাকুণ্ড সার্কেল) শম্পা রানী শাহা, সহকারী কমিশনার(ভূমি) রাশেদুল ইসলাম , মডেল থানার ওসি ফিরোজ হোসেন মোল্লা, ফৌজদারহাট পুলিশ ফাড়িঁর ইনচার্জ সফিকুল ইসলাম, সীতাকুণ্ড টিআই রফিক আহমেদ মজুমদার।