অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

আন্দোলনের মুখে হাটহাজারী মাদ্রাসা বন্ধ ঘোষণা

0
.

ছাত্রদের দুদিন যাবত বিক্ষোভের মুখে অবশেষে চট্টগ্রামের হাটহাজারী দারুল উলুম মুঈনুল ইসলাম মাদ্রাসায় বন্ধ ঘোষণা করা হয়েছে।

আজ বৃহস্পতিবার সন্ধ্যায় শিক্ষা মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে এ আদেশ দেওয়া হয়।

শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সহকারী সচিব সৈয়দ আসগর আলী স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়, গত ২৪ আগস্ট কওমি মাদ্রাসাসমূহের কিতাব বিভাগের কার্যক্রম শুরু ও পরীক্ষা গ্রহণের জন্য কতিপয় শর্তসাপেক্ষে অনুমতি প্রদান করা হয়।

.

এতে বলা হয়, আরোপিত শর্ত যথাযথভাবে প্রতিপালিত না হওয়ায় চট্টগ্রাম জেলার হাটহাজারী উপজেলার আল জামিয়াতুল আহলিয়া দারুল উলুম মুঈনুল ইসলাম মাদ্রাসাটি পুনরাদেশ না দেয়া পর্যন্ত নির্দেশক্রমে বন্ধ করা হলো।

হেফাজতে ইসলামের আমীর আল্লামা আহমদ শফীর পুত্র ও মাদ্রাসার সহকারী শিক্ষা পরিচালক মাওলানা আনাস মাদানীকে বহিষ্কারসহ ৫ দফা দাবিতে বুধবার দুপুর থেকে উত্তাল হয়ে উঠে হাটহাজারী মাদ্রাসা।

এর আগে বুধবার রাতে ছাত্রদের আন্দোলনের মুখে হাটহাজারী মাদ্রাসা থেকে প্রতিষ্ঠানটির সহকারী শিক্ষা সচিব মাওলানা আনাস মাদানীকে অব্যাহতি দেওয়া হয়।

আজ বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে মাদ্রাসার মাঠে কয়েক হাজার শিক্ষার্থী বিক্ষোভ করে। এসময় আন্দোলনকারীরা হেফাজত ইসলামের আমীর আল্লামা আহমদ শফী, সহযোগী পরিচালক আল্লামা শেখ আহমদ, আল্লামা ওমর ফারুক ও মাদ্রাসার শিক্ষা ভবন ভাঙচুর করেছে।