অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

হাটহাজারী মাদ্রাসা পরিচালনায় ৩ সদস্যের নতুন কমিটি

0
.

মহাপরিচালক আল্লামা আহমদ শফীর পদত্যাগ ও মৃত্যুর পর হাটহাজারী দারুল উলুম মুঈনুল ইসলাম মাদরাসা পরিচালনার ৩ জন পরিচালক মনোনীত করা হয়েছে। তারা হলেন মাদ্রাসার সহকারি পরিচালক আল্লামা শেখ আহমেদ, মাওলানা মুফতি আব্দুস সালাম ও আল্লামা ইয়াহিয়া।

আজ শনিবার (১৯ সেপ্টেম্বর) রাতে মাদ্রাসার শুরা কমিটির বৈঠকে এ সিদ্ধান্ত হয়।

ওই বৈঠকে সিদ্ধান্ত হয়, উল্লেখিত তিনজনই যৌথভাবে মাদ্রাসা পরিচালনা করবেন যতক্ষণ পর্যন্ত পূর্ণাঙ্গ মহাপরিচালক নিয়োগ দেওয়া না হয়৷ তবে এই তিন আলেমের নেতৃত্বে থাকবেন মুফতি ইয়াহিয়া।

সূত্র জানায়, তিন সদস্য বিশিষ্ট এ কমিটি এখন থেকে হাটহাজারী মাদ্রাসার সব কাজের সুরাহা করবেন। তাদের সবার সমান অধিকার থাকবে। তাদের মধ্য থেকে কেউ একজন এককভাবে কোন সিদ্ধান্ত নিতে পারবেন না।

একই সাথে শুরা বৈঠকে মাদ্রাসার সহকারি পরিচালক থেকে গত ১৭ জুন বাদ পড়া আল্লামা জুনায়েদ বাবুনগরীকে এবার পরিচালক (শিক্ষা) ও শায়খুল হাদিস হিসেবে নিয়োগ দিয়েছে শুরা কমিটি।

বিষয়টি নিশ্চিত করেছেন মাদ্রাসার সহকারি পরিচালক আল্লামা শেখ আহমেদ।

প্রসঙ্গত, শুক্রবার সন্ধ্যায় হাটহাজারী মাদ্রাসার দীর্ঘ ৩৪ বছরের মহাপরিচালক ও হেফাজতে ইসলামের আমির আল্লামা শাহ আহমদ শফী ইন্তেকাল করেন।

শনিবার (১৯ সেপ্টেম্বর) বেলা ২টা ১৫ মিনিটে লাখো মুসল্লির উপস্থিতিতে জানাজা শেষে মাদ্রাসার বাইতুল আতিক জামে মসজিদ সংলগ্ন ‘মাকবারাতুল জামিয়া’ নামক কবরস্থানে দাফন করা হয় আল্লামা শফীকে।