অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চসিকের তত্বাবধায়নে ৮১ তীর্থযাত্রী ভারত গেলেন

0
????????????????????????????????????
.

চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক) এর তত্বাবধায়নে ৮১ তীর্থ যাত্রী ভারত গেছেন। বৃহষ্পতিবার দুপুরে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের বঙ্গবন্ধু চত্বর থেকে তীর্থ দর্শন পরিচালনা পরিষদ ভারতের উদ্দেশ্যে ৮১ জন তীর্থ যাত্রী নিয়ে চট্টগ্রাম ত্যাগ করেন।

তারা ৩ ডিসেম্বর ভারত থেকে চট্টগ্রামে ফিরে আসবেন।

যাত্রাকালে সনাতন ধর্মীয় নেতা এডভোকেট চন্দন তালুকদার তীর্থ যাত্রীদের সফলতা কামনা করে বলেন, বাংলাদেশ ও ভারত বন্ধু প্রতীম দেশ। দু’দেশের সাধারণ জনগণ অসাম্প্রদায়িক ও শান্তিপ্রিয়। উভয় দেশের কিছু কিছু ধর্মীয় স্থান রয়েছে। বিশেষ করে ভারতের দর্শনীয় স্থান, তীর্থস্থান অনেক বেশী ও গুরুত্বপূর্ণ। তীর্থ দর্শনের মধ্যে দিয়ে উভয় দেশের সম্প্রীতির বন্ধন আরো সূদৃঢ় হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

এসময় কমিটির আহবায়ক ও কাউন্সিলর শৈবাল দাশ সুমন, প্রকৌশলী সুদিব বসাক ও তীর্থ পরিচালনা পরিষদের সদস্য সচিব লায়ন আশিষ কুমার ভট্টাচার্য সহ অন্যরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য যে, সনাতন ধর্মীয় সম্প্রদায়ের এসকল তীর্থ যাত্রীগণ ভারতের হর কি প্যায়ারি ঘাট-হরিদ্বার, মথুরা,বৃন্দাবন গোবর্ধন,বুদ্ধগয়া, আগ্রা তাজমহল, হরিদ্বার গঙ্গা আরতী ও স্নান, হরিদ্বার, দিল্লী লোটাস টেম্পল, কাশী (বেনারস) শ্রী দশাশ্বমেধ ঘাট, গয়া-ফল্লু নদীতে পিন্ড দান, পুস্কর,ব্রক্ষকুন্ড, দিল্লী গেইট, কাশী-রাজা হরিশ্চন্দ্র ঘাট, আজমীর শরীফ, বৃন্দাবন নিকুঞ্জবন ভ্রমণ করবেন।