অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

আনোয়ারা থেকে ১ লাখ ২৫ হাজার ইয়াবাসহ মাদক ব্যবসায়ি আটক

0
.

চট্টগ্রামের আনোয়ারা উপজেলার পূর্ব গহিরা এলাকার একটি বাড়ীতে অভিযান চালিয়ে প্লাস্টিকের বস্তার ভিতর থেকে লুকানো অবস্থায় ১ লাখ ২৫ হাজার ৪শ পিস ইয়াবা উদ্ধার করেছে র‌্যাব সদস্যরা।

গতকাল র‌্যাব-৭ শনিবার রাতে এ অভিযান চালালেও আজ রবিবার (২৭ সেপ্টেম্বর) রাতে বিষয়টি নিশ্চিত করে।

এ সময় মনোয়ারুল ইসলাম নামে এক মাদক ব্যবসায়িকে আটক করা হয়। তার বাড়িতে অভিযান চালিয়ে এসব ইয়াবা উদ্ধার করা হয় বলে র‌্যাব জানায়।

মনোয়ারুল ইসলামের বাড়িতে প্লাস্টিকের বস্তায় ভরে লুকিয়ে রাখা হয়েছিল এসব ইয়াবা। এগুলা সম্প্রতি মিয়ানমার থেকে বাংলাদেশে নিয়ে আসা হয়েছে বলে জানতে পেরেছে র‌্যাব।

আটক মনোয়ারুল ইসলাম আনোয়ারা উপজেলার গহিরা পূর্ব ঘাটকূল এলাকার আব্দুল মান্নানের ছেলে।

র‌্যাব-৭ এর সহকারী পরিচালক (মিডিয়া) মো. মাহমুদুল হাসান মামুন  বলেন, গহিরা পূর্ব ঘাটকূল এলাকায় অভিযান চালিয়ে ১ লাখ ২৫ হাজার ৪০০ পিস ইয়াবাসহ মনোয়ারুল ইসলাম নামে এক মাদক ব্যবসায়ীকে আটক করা হয়েছে। মনোয়ারুল ইসলামের বাড়িতে প্লাস্টিকের বস্তায় ভরে লুকিয়ে রাখা হয়েছিল এসব ইয়াবা। এগুলা সম্প্রতি মিয়ানমার থেকে বাংলাদেশে নিয়ে আসা হয়েছে। আটক মনোয়ারুল ইসলামকে আনোয়ারা থানায় হস্তান্তর করা হয়েছে।

র‌্যাব-৭ জানায়, মনোয়ারুল ইসলাম একজন চিহ্নিত মাদক ব্যবসায়ী। মিয়ানমার থেকে সমুদ্রপথে ইয়াবা এনে দেশের বিভিন্ন জায়গায় বিক্রি করে। গত ১৪ সেপ্টেম্বর গহিরা এলাকায় অভিযান চালিয়ে র‌্যাব সদস্যরা ১ লাখ ৬৫ হাজার ১৩০ পিসের একটি ইয়াবার চালান আটক করে। এ চালানটিও মনোয়ারুল ইসলাম ও তার সহযোগীদের।

মো. মাশকুর রহমান বলেন, মনোয়ারুল ইসলামের সঙ্গে আরও বেশ কয়েকজন মাদক ব্যবসায়ী জড়িত রয়েছে। তাদের বিষয়ে তথ্য পেয়েছি আমরা। তাদের আটকের চেষ্টা চলছে।