অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চট্টগ্রামে বেঙ্গল মিটের আনুষ্ঠানিক যাত্রা শুরু

0
15057962_1066659146765389_509896072_n-1
বেঙ্গল মিটের শো-রুম উদ্বোধন করছেন সিএমপি কমিশনার ইকবাল বাহার।

চট্টগ্রামে বিশুদ্ধ, স্বাস্থ্যসম্মত হালাল মাংসের চাহিদা পূরণের প্রতিশ্রুতি দিয়ে শুক্রবার নগরীর দামপাড়া পুলিশ লাইন এলাকায় আনুষ্ঠানিকভাবে উদ্বোধন হয়েছে বেঙ্গল মিট। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বেঙ্গল মিট’র চট্টগ্রামের প্রথম সেলস সেন্টারের উদ্বোধন করেন চট্টগ্রাম নগর পুলিশ কশিনার ইকবাল বাহার পিপিএম।

dsc_2590
.

এ সময় উপস্থিত ছিলেন বেঙ্গল মিট’র চট্টগ্রামের উদ্যোক্তা, দি এক্সসেপশন লিমিটেড-এর চেয়ারম্যান সৈয়দ রুম্মান আহাম্মেদ, চট্টগ্রাম চেম্বারের ভাইস প্রেসিডেন্ট সৈয়দ জামাল আহাম্মেদ, এইচএসএটি কন্টেইনার ইয়ার্ডের চেয়ারম্যান আফসারুজ্জামান টিটু, চেরি মেচান গ্রুপ এর চেয়ারম্যান ড. হাছান মাহমুদ, চেরি মেচান ট্রাভেলস-এর ব্যবস্থাপনা পরিচালক পারভেজ মাহমুদ, বেঙ্গল মিট-এর সি ই ও এএফএম আসিফ, দৈনিক আজাদীর চীফ রিপোর্টার হাসান আকবর, এস এ টিভি’র চট্টগ্রাম ব্যুরো প্রধান শাহনেওয়াজ রিটন প্রমুখ।

dsc_2574
.

এ ছাড়া উদ্বোধনী অনুষ্ঠানে নগর পুলিশের বিভিন্ন পর্যায়ের উর্ধ্বতন কর্মকর্তা ছাড়াও নগরীর গণ্যমাণ্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন। নগর পুলিশ কমিশনার ইকবাল বাহার পিপিএম বেঙ্গল মিট-এর উদ্যোক্তা সৈয়দ রুম্মান আহাম্মেদকে সাথে নিয়ে ফিতা কেটে সেলস সেন্টারের উদ্বোধনের পর বেঙ্গল মিট-এর বিভিন্ন কার্যক্রম পরিদর্শন করেন।

প্রসঙ্গত বেঙ্গল মিট বাংলাদেশের একমাত্র বৃহত্তম সর্বাধুনিক মিট প্রসেসিং কারখানা। যেখানে নিজেদের খামারে লালিত গরু, ছাগল, হাঁস, মুরগি চিকিৎসকের মাধ্যমে স্বাস্থ্য পরীক্ষা করে ইসলামীক ফাউন্ডেশনের নিয়ম মেনে হালাল পদ্ধতিতে জবাই করা হয়। জবাইয়ের পর সেই গরু সর্বাধুনিক পদ্ধতিতে মাত্র তিন মিনিটে প্রসেসিং করে ফ্রিজিং করে সরবরাহের জন্য প্রস্তুত করা হয়। ঢাকাসহ বিশ্বের বিভিন্ন দেশে বেঙ্গল মিট-এর মাংস ২০০৬ সাল থেকে পাওয়া গেলে এবারই প্রথম বেঙ্গল মিট চট্টগ্রামে যাত্রা শুরু করলো সৈয়দ রুম্মান আহাম্মেদ হাত ধরে।-প্রেসবিজ্ঞপ্তি