অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

ধর্ষণ, মাদক, সন্ত্রাস বিরুদ্ধে কাট্টলীতে নাগরিক সমাজের মানববন্ধন পালিত

0
.

দেশব্যাপী নারী নির্যাতন, ধর্ষণ, মাদক, ও সন্ত্রাস বিরুদ্ধে মানববন্ধন পালন করেছে মহানগরীর উত্তর কাট্টলী এলাকার সর্বস্তরের মানুষ।

নাগরিক সমাজের উদ্যোগে আজ শুক্রবার সকাল ১০ টায় কর্ণেল হাটস্থ ঢাকা চট্টগ্রাম মহাসড়কে এক মানবনন্ধন অনুষ্ঠিত হয়।

উক্ত মানববন্ধনে উপস্থিত ছিলেন- জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান ও সাবেক সংসদ সদস্য চেমন আরা তৈয়ব। তিনি বলেন- সারা দেশে মানবতার বির্পযয় পরিলক্ষিত হচ্ছে যে হারে ধর্ষণ হচ্ছে তা অত্যান্ত দু:খজনক কিন্তু এইসব ধর্ষনকারীদের বিরুদ্ধে সরকার ইতিমেধ্যে ব্যবস্থা নিয়েছে। বিগত দিনে আমরা দেখেছি মাদক ব্যবসা বা ক্যাসিনো ব্যবসার বিরুদ্ধে সরকার শক্ত হাতে ব্যবস্থা নিয়েছে বলে অনেকে ভয়ে গা ঢাকা দিয়েছে। তাই ভবিষৎতে কোন অপকর্মের জন্য কেউ সরকার থেকে কোন বাড়তি সুযোগ নিতে পারবেন ন্ া। মানববন্ধনের থেকে সরকারের কাছে জোড় দাবি গণধর্ষণ বন্ধ করতে হলে সকল ধর্ষনকারীদের ফাঁসি অথবা ক্রসফারের মাধ্যমে শাস্তি নিশ্চিত হলে ভবিষ্যতে আর কোন মা বোন ধর্ষিত হবে না ।

মানববন্ধনে উপস্থিত ছিলেন ৯,১০ ও ১৩ নং ওয়ার্ডের সাবেক মহিলা কাউন্সিলর আবিদা আজাদ মানববন্ধনের আহবায়ক মুক্তিযোদ্ধা আলাউদ্দিন চৌধুরী সভাপতিত্বে সদস্য সচিব সংগঠক টুনটু দাশ বিজয়ের সঞ্চলনায় বক্তব্য রাখেন বিশিষ্ট সমাজ সেবক আবদুস সালাম, ইঞ্জিনিয়ার তরুন তপন দত্ত, কনকন দাশ শর্মা, মহিউদ্দিন আহমেদ চৌধুরী , কামরুল হুদা, সাইফুদ্দিন সাকি, মাহাবুবুর রহমান, মাষ্টার কামাল আবদুল্লাল আল হারুন, মিজানুর রহমান , জুয়েল শীল, মিঠুন সরকার, ইরফান রনি, জামিউল ইসলাম মামুন প্রমূখ।উক্ত মানববন্ধনে সংহতি প্রকাশ করেন প্রেস ক্লাবের সভাপতি আলী আব্বাস , ডা: মুকেশ কুমার দত্ত, উত্তর কাট্টলী সচেতন নাগরিক কমিটি, উত্তর কাট্টলী ইয়ুথ কাউন্সিল, টিম কাট্টলী, কাট্টলী সংসদ, পাহাড়তলী সংসদ, অর্জন মহিলা সমাজ উন্নয়ন সংগঠন, মুক্তি কামী নারী সংগঠন,