অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

করোনার সুরক্ষা সামগ্রী বিতরণ কর্মসূচিতে বাধা দিয়ে বিএনপিকে দমিয়ে রাখা যাবে না

0
.

চট্রগ্রাম মাহানগর বিএনপির সভাপতি ও বিএনপির মেয়র প্রার্থী ডা. শাহাদাত হোসেন বলেছেন, এই সরকার একটি ফ্যাসিবাদী সরকার। সারাদেশে এখনো করোনাকাল চলছে। সেই প্রেক্ষিতে আমরা মহানগর বিএনপির ওয়ার্ডে ওয়ার্ডে মাস্ক ও ঔষুধসহ করোনা সামগ্রী বিতরণের জন্য প্রশাসনের কে চিঠি দিয়েছিলাম। সেই প্রেক্ষিতে আজ আনিকা কমিউনিটি সেন্টারে চকবাজার ওয়ার্ড এর উদ্যোগে মাস্ক ও ঔষধ বিতরণের অনুষ্ঠান সকাল দশটায় শুরু হওয়ার কথা ছিল। কিন্তু অনুষ্ঠানের এক ঘণ্টা আগে প্রশাসনের পক্ষ থেকে অনুষ্ঠান না করার জন্য বারণ করে এবং পুলিশ ফোর্স পাঠিয়ে মাস্ক ও ওষুধ বিতরণ কর্মসূচি বন্ধ করে দেয়। এইভাবে একটি দেশ স্বৈরাচারী কায়দায় চলতে পারে না।

তিনি আজ ৩ অক্টোবর, শনিবার, দুপুরে চকবাজার ওয়ার্ড এর উদ্যোগে মাস্ক ও ঔষধসহ করোনা সামগ্রী বিতরণে বাধার প্রতিবাদে দলীয় কার্যালয় নাসিমন ভবনে তৎক্ষণাৎ এক প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

তিনি বলেন, দেশের প্রতিটি মানুষ এই সরকারের হাতে জিম্মি। এই সরকার জনকল্যাণমূলক কোন কাজে ধারে কাছেও নেই। উন্নয়নের নামে দুর্নীতি ও লুটপাট নিয়ে ব্যস্ত। বিএনপি জনকল্যাণমূলক কর্মসূচী নিলেই তাদের চুলকানি শুরু হয়।

প্রতিবাদ সমাবেশে ডা. শাহাদাত হোসেন আরো বলেন, এই সরকারের পায়ের তলায় মাটি নেই, প্রশাসনের উপর ভর করেই দেশ চালাচ্ছে। প্রশাসন নির্ভর এই ফ্যাসিস্ট সরকার দীর্ঘ এক যুগ এর অধিক দেশের জনগণের বাকস্বাধীনতা কেড়ে নিয়েছে। দুর্নীতি-দুঃশাসন চালিয়ে যাচ্ছে।তার জবাব আপনাদেরকে একদিন দিতে হবে। জনগণের কাঠগড়ায় দাঁড়াতে হবে। বিএনপি জনগণের দল। জনগণকে নিয়েই বিএনপির রাজনীতি করে। বিএনপি বিরুদ্ধে যতই ষড়যন্ত্র করা হোক না কেন জনগণের কল্যাণে দেশের মানুষের ভোটাধিকার ও গণতন্ত্র প্রতিষ্ঠায় রাজপথেই থাকবে।

প্রধান বক্তার বক্ত‌ব্যে চট্টগ্রাম মহানগর বিএন‌পির সাধারণ সম্পাদক আবুল হা‌শেম বক্কর ব‌লে‌ছেন, জনগণের ভোটে নির্বাচিত নয়, বিধায় জনগণের প্রতি সরকারের কোন দায়বদ্ধতা নেই। করোনা মোকাবেলায় সরকারের অব্যবস্থাপনা ও দুর্নীতি বিশ্বের বুকে দেশের মান চরমভাবে ক্ষুণ্ণ করেছে। করোনা মোকাবেলায় সরকার চরমভাবে ব্যর্থতার পরিচয় দিয়েছে। তাই সরকারের হাতের দিকে চেয়ে লাভ নেই, স্ব স্ব অবস্থান থেকে মানুষের পাশে দাড়াতে হবে।

তি‌নি ব‌লেন, বর্তমা‌নে সারা‌বি‌শ্বে ক‌রোনা ভাইরা‌সের পূণরায় সংক্রাম বৃ‌দ্ধি পা‌চ্ছে। সাম‌নে শীতকালে বাংলা‌দে‌শেও ক‌রোনা ভাইরা‌সের সংক্রামন বৃ‌দ্ধির আসংঙ্কা র‌য়ে‌ছে। আমরা সাম‌জিক অবস্থান থে‌কে চকবাজার ওয়া‌র্ডে ক‌রোনা সংক্রান রো‌ধে করনীয় ও সুরক্ষা সামগ্রী বিতরণ করতে চেয়েছিলাম। সরকা‌রের এ‌জেন্ডা বাস্তাবয়‌নের ল‌ক্ষে প্রশাসন আমা‌দের সে কর্মসূ‌চি পালন কর‌তে দেয়‌নি। বিএন‌পির কর্মসূ‌চি‌তে বাধা দি‌য়ে সরকা‌রের দুর্নী‌তি ও লুটপাট‌কে আড়াল করা যা‌বেনা। দে‌শের মানুষ থে‌কে সরকার বি‌চ্চিন্ন ও জনধি‌ক্কিত হ‌য়ে‌ছে।

প্রতিবাদ সমাবেশ ওয়ার্ড বিএনপির সভাপতি মনজুর আলমের সভাপতিত্বে সাধারণ সম্পাদক এম এ হালিম বাবলুর সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর বিএনপির সহ-সভাপতি মোহাম্মদ আলী, যুগ্ন সম্পাদক ইয়াছিন চৌধুরী লিটন, সাংগঠনিক সম্পাদক কামরুল ইসলাম, ড্যাব চট্টগ্রাম জেলার সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন ঢালী, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. সারোয়ার আলম, মানবাধিকার বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট পারভীন চৌধুরী, সহ- সাংগঠনিক সম্পাদক সালাউদ্দিন কায়সার লাবু, সহ মহিলা বিষয়ক সম্পাদক বেগম লুৎফুন্নেসা, চকবাজার থানা বিএনপির সাধারণ সম্পাদক নূর হোসেন , মোহাম্মদ মহসিন, একরামুল হক, খাইরুজ্জামান জনু, ১৬ নং চকবাজার ওয়ার্ড বিএনপি নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন আলহাজ্ব আবু আহমেদ, জামাল আহমেদ, রঞ্জু মিয়া, মোহাম্মদ জসিম উদ্দিন, ওসমান গনি, মোহাম্মদ জসিম বাদশা, মোঃ সেলিম উদ্দিন, মোঃ পারভেজ, হাসান ওসমান গনি লিটন, মোহাম্মদ ওসমান, মোঃ জসিম, আলমগীর, বাপ্পি, প্রমুখ নেতৃবৃন্দ।