অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

বিজ্ঞান ভিত্তিক জ্ঞান নির্ভর সমাজ গঠনে ছাত্রদলকে অগ্রণী ভূমিকা পালন করতে হবে

0
15007887_1286968574698642_805253989_o
শুক্রবার নগরীর ডালিয়াকুঞ্জে মীর হেলালের সাথে সৌজন্য সাক্ষাত করেন উত্তর জেলা নব গঠিত ছাত্রদল নেতৃবৃন্দ।

বিএনপি’র জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও বাংলাদেশ জাতীয়তাবাদী আইনজীবি ফোরাম সুপ্রিম কোট শাখার যুগ্ম সম্পাদক, বিএনপি’র কেন্দ্রীয় সদস্য ও তরুণ আইনজীবি মীর মো. হেলাল উদ্দিনের সাথে সৌজন্য সাক্ষাত করেছেন জাতীয়তাবাদী ছাত্রদল উত্তর জেলা শাখার নবগঠিত কমিটির নেতৃবৃন্দ।

শুক্রবার বিকেলে চট্টগ্রাম মহানগরীর চট্টেশ্বরী রোডস্থ বাসভবনের সৌজন্য সাক্ষাৎ করেন। এসময় ফুলের তোঁড়া দিয়ে শুভেচ্ছা জানান নবগঠিত কমিটির সভাপতি- জাহিদুল আফসার জুয়েল, সাধারন সম্পাদক- মনিরুল আলম জনি, সহসভাপতি-কাজী সেলিম উদ্দীন, যুগ্ম-সম্পাদক-ওমর ফারুক ডিউক, তকিবুল হাসান তকি, প্রচার সম্পাদক-মাহবুবুর রহমান।

এসময় ছাত্রদল নেতৃবৃন্দের উদ্দ্যেশে মীর হেলাল বলেন, একটি কুচক্রী মহলের অপশক্তি ছাত্রসমাজকে বিভিন্নভাবে বিপথে পরিচালিত করে ধ্বংস করার চেষ্টা করছে। সেই লক্ষে পিতা-মাতা, অভিভাবকসহ সমাজে সচেতন মানুষকে যুবসমাজসহ আগামী প্রজন্মের অবক্ষয় রোধে দায়িত্ব নিয়ে প্রতিরোধ গড়ে তুলতে হবে। তিনি বলেন, প্রাতিষ্ঠানিক শিক্ষার পাশাপাশি বিভিন্ন বিষয়ে ব্যাপক জ্ঞান অর্জনের মাধ্যমে একটি বিজ্ঞান ভিত্তিক জ্ঞান নির্ভর সমাজ গঠনে সকলকে একযোগে এগিয়ে আসতে হবে। এজন্য ছাত্রদলকে অগ্রণী ভুমিকা পালন করতে হবে।

নবগঠিত কমিটির নেতৃবৃন্দকে স্বাগত জানিয়ে মীর হেলাল বলেন, বিএনপি’র চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ও বিএনপি’র সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান একটি সমৃদ্ধশালী জাতি গঠনের লক্ষে দেশব্যাপী ছাত্রদের সংগঠিত করে একটি আদর্শবান ছাত্র সংগঠনের রুপানÍরিত করেছেন। তারেক রহমানের হাতকে শক্তিশালী করতে ছাত্রদলকে তৃণমূল পর্যায়ে সুসংগঠিত করতে হবে।

দলের ত্যাগী ও পরিক্ষিত নেতৃবৃন্দের হাতে চট্টগ্রাম উত্তর জেলা মত একটি গুরুত্বপূর্ন শাখার দায়িত্ব দেওয়ায় ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দদের উচ্ছ্বসিত প্রসংশা করে মীর হেলাল বলেন, আগামীদিনে আন্দোলন-সংগ্রাম ও সংগঠনকে সুসংগঠিত করতে নবগঠিত কমিটির নেতৃবৃন্দ সমর্থ হবেন। তিনি সকল প্রকার ভয়-ভীতি, লোভ-লালসার উর্দ্ধে ছাত্রদলকে তার আদর্শিক পথে পরিচালিত করার জন্য আহ্বান জানান। সেই সাথে নবগঠিত কমিটির নেতৃবৃন্দদের সর্বাত্মক সহযোগীতার আশ্বাস দেন।

মীর হেলাল উদ্দীন ছাত্রদলের নেতৃবৃন্দদের উদ্দ্যেশ্যে আরো বলেন, আপনাদেরকে একটি সমৃদ্ধ, মর্যাদাশীল ও সুদক্ষ জাতি গঠনে নতুন প্রজন্মের মেধার সুষ্ঠু বিকাশ ঘটিয়ে যোগ্য নেতৃত্ব গড়ে তুলতে হবে। সেই সাথে সমাজের দারিদ্র দুরীকরণ, অন্যায়-অনাচার প্রতিরোধ, বিরাজমান বিশৃঙ্খলা দূর করে প্রকৃত শান্তি প্রতিষ্ঠায় নৈতিক শিক্ষার উপর আরো বেশী গুরুত্বারোপ করতে হবে।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জাতীয় ছাত্রদল চট্টগ্রাম উত্তর জেলা সাবেক যুগ্ম আহবায়ক আকবর আলী, ছাত্রদল চট্টগ্রাম নগর শাখার অন্যতম সংগঠক সালাউদ্দীন আলী, আরো উপস্থিত ছিলেন ছাত্রদল চট্টগ্রাম উত্তর জেলার জাবেদ, মিজানুর রহমান টিপু, রোকন শিকদার, নুরুল কবির, কামরুদ্দীন নাহিদ, জুয়েল রেজভী, আলাউদ্দীন, রাবিদুল ইসলাম মিঠু, আলাউদ্দীন জনি, ফারুক, নয়ন, টিটু মহাজন, মঞ্জুরুল ইসলাম, অহিদুল ইসলাম টিটু, লিমন, উজ্জ্বল দত্ত, মঞ্জুরুল আলম, নাছির, সানি, আশরাফুল শাহরিয়ার মিশাল, তানভীর, কায়সার, তৌহিদুল ইসলাম উজ্জ্বল, মহিউদ্দীন, কাজী ফোরকান উদ্দীন।