অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

করোনায় আক্রান্ত ইঞ্জিনিয়ার মোশাররফকে সিএমএইচ-এ নেয়া হচ্ছে

0
.

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।তাকে উন্নত চিকিৎসার জন্য রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) নিয়ে যাওয়া হচ্ছে।

আজ শুক্রবার বিকেল ৫টায় চট্টগ্রাম থেকে সড়ক পথে ইঞ্জি. মোশাররফ হোসেনকে সিএমএইচ নিয়ে যাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন তার পিএস ও চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগ নেতা মোহাম্মদ নুরখান।

এর আগে গতকাল বৃহস্পতিবার ফৌজদারহাটের বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেজ (বিআইটিআইডি) ল্যাবে নমুনা পরীক্ষায় তার নমুনায় করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়। বর্ষীয়ান এই রাজনীতিককে চট্টগ্রামের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

গত দুই দিন ধরে শরীরে সামান্য জ্বর ছিলো বৃহস্পতিবার সকালে বিআইটিআইডি থেকে একটি টিম নগরীর নন্দনকাননে বাসায় এসে নমুনা সংগ্রহ করে। রাত ৯টার দিকে বিআইটিআইডি ল্যাব থেকে জানানো হয়েছে, তিনি করোনা পজেটিভ। এরপর ডাক্তারের পরামর্শে পাঁচলাইশে পার্কভিউ হাসপাতালে ভর্তি হন তিনি। তবে জ্বর ছাড়া ইঞ্জিনিয়ার মোশাররফের শরীরে আর কোনো উপসর্গ নেই বলে জানিয়েছেন চিকিৎসকেরা।

৭৬ বছর বয়সী এ নেতা ১৯৭০ সালে প্রথম চট্টগ্রামের মীরসরাই আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। এরপর ১৯৮৬, ১৯৯৬, ২০০৮, ২০১৪ ও ২০১৮ সালে তিনি একই আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন।

১৯৯৬ সাল ও ২০০৮ সালের নির্বাচন পরবর্তী মেয়াদে দুই দফায় তিনি আওয়ামী লীগ সরকারের গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী এবং বিমান ও পৰ্যটন মন্ত্ৰী হিসেবে দায়িত্ব পালন করেন।