অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

হাতিয়ায় বিয়ের প্রলোভনে ধর্ষণ, আটক ১

0
.

নোয়াখালী জেলা প্রতিনিধি:
নোয়াখালী দ্বীপ উপজেলা হাতিয়ায় (২৫) বছর বয়সী স্বামী পরিত্যক্ত এক নারীকে ধর্ষণের অভিযোগে এক যুবককে আটক করেছে পুলিশ।
আটককৃত, ইউছুফ ডুবাই (৪০) উপজেলার হরনী ইউনিয়নের আনিস মিয়ার ছেলে।

আজ শুক্রবার (৯ অক্টোবর) দুপুরে এ ঘটনায় ভুক্তভোগী নারী হাতিয়া থানায় নারীও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করলে হরনী এলাকা থেকে অভিযুক্তকে আটক করে পুলিশ। শনিবার দুপুরে তাকে গ্রেফতার দেখিয়ে আদালতের মাধ্যমে জেলা কারাগারে পাঠানো হবে।

ভুক্তভোগী নারী জানান, গত কয়েক মাস আগে প্রতিদিনের ন্যায় আমি বাড়িতে ঘুমিয়ে ছিলাম। ঘুমন্ত অবস্থায় একই গ্রামের ইউছুফ ডুবাই (৪০) অস্ত্রের ভয় দেখিয়ে জোরপূর্বক ধর্ষণ করে। পরে সে আমাকে বিয়ে করে স্ত্রীর মর্যাদা দেওয়ার আশ্বাস দেয়। এ প্রতিশ্রুতিতে সে চারমাস স্বামী স্ত্রীর মত শারীরিক সম্পর্ক করে। এক পর্যায়ে আমি অন্তঃসত্ত্বা হয়ে পড়ি। আমার অন্তঃসত্ত্বার বিষয়টি তাকে জানালে, সে কৌশলে নোয়াখালীর জেলা শহরের একটি হাসপাতালে নিয়ে আমাকে অপারেশন করিয়ে গর্ভের সন্তানটি নষ্ট করে পেলে।

উক্ত ঘটনাটি জানাজানি হলে এলাকায় সামাজিক ভাবে শালিশী বৈঠক হয়। বৈঠকে বিয়ের সিদ্ধান্ত হয়, তখন অভিযুক্ত ইউছুফ ডুবাই ভুল স্বীকার করে বিয়ের প্রতিশ্রুতি দেয়। সামাজিক ভাবে সিদ্ধান্ত মানার পর, সে ক্ষমতার দাপটে আমাকে আর বিয়ে করছে না।

হাতিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মো.আবুল খায়ের জানান, ভুক্তভোগীর অভিযোগের ভিত্তিতে একটি ধর্ষণ মামলা হয়েছে। মামলার পর তাৎক্ষণিক অভিযান চালিয়ে অভিযুক্তকে আটক করা হয়।