অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

ফেনীতে বাস-ট্রেনের সংঘর্ষে নিহত ৩, আহত ১৫

0
.

ফেনীর ফতেপুর রেলক্রসিংয়ে চট্টগ্রামগামী চট্টগ্রাম মেইল ট্রেনের সাথে চাঁপাইনবাবগঞ্জ থেকে ছেড়ে আসা এন আর শ্যামলী পরিবহনের বাসের সংঘর্ষে রবিবার তিনজন নিহত এবং ১৫ জন আহত হয়েছেন।

আহতদের ফেনী জেনারেল হাসপাতালে এবং কয়েকজনকে ঢাকা ও চট্টগ্রাম মেডিকেলে নেয়া হয়েছে। হতাহতদের পরিচয় তাৎক্ষণিকভাবে জানা যায়নি।

ফেনী মহিপাল হাইওয়ে পুলিশের উপপরিদর্শক (এসআই) তসলিম উদ্দিন বলেন, সকাল পৌনে ৬টার দিকে এ দুর্ঘটনা ঘটে। খবর পেয়ে ঘটনাস্থলে এসে এ পর্যন্ত ১২/১৩ জনকে হাসপাতালে পাঠাতে সক্ষম হয়েছি। উদ্ধার অভিযান শেষে বাসটিকে সরিয়ে লাইনের বাইরে আনা হয়েছে। বর্তমানে ট্রেন ও বাস যোগাযোগ স্বাভাবিক রয়েছে।

ফেনী ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন মাস্টার মুহাম্মদ আবু তাহের মাসুম বলেন, হতাহতদের উদ্ধার করে হাসপাতালে নেয়া হয়েছে। বাসটিকে সরিয়ে লাইনের বাইরে আনা হয়েছে। দুজন ঘটনাস্থলে এবং একজন হাসপাতালে নেয়ার পথে মারা যান।

বাসের এক যাত্রী শহিদুল্লাহ বলেন, ‘চাঁপাইনবাবগঞ্জ থেকে ছেড়ে আসা এন আর শ্যামলী পরিবহনের বাসটি কুমিল্লার নুর জাহান হোটেলে যাত্রাবিরতির পর আবার ছাড়ে। ভোরে হঠাৎ প্রচণ্ড শব্দে ঘুম ভেঙে যায়। এরপর দেখি বাসটি উল্টে আছে। অনেকেই ঘুমে আচ্ছন্ন থাকায় বাসের চালকের কোনো গাফিলতি আছে কিনা তা জানা যায়নি।’

তদন্ত কমিটি গঠিত:

এদিকে ফেনীর ফতেপুর রেলক্রসিংয়ে চট্টগ্রামগামী মেইল ট্রেনের সঙ্গে চাঁপাইনবাবগঞ্জ থেকে চট্টগ্রামগামী এনআর পরিবহনের বাসের সংঘর্ষের পর ঘটনায় ৫ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে রেলওয়ে কর্তৃপক্ষ। কমিটিকে তিন কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

আজ রবিবার (১১ অক্টোবর) ভোর পৌনে ৬টার দিকে ফেনীর ফতেপুরে এ দুর্ঘটনার পরপরই তদন্ত কমিটি গঠন করা হয়।

কমিটিতে রেলওয়ে পূর্বাঞ্চলের ডিএন-১ আব্দুল হানিফ মুকুল, ডিএসটিই জাহেদ আরেফিন পাটোয়ারী তন্ময়, ডিটিও স্নেহাশীষ দাশ গুপ্ত, পাহাড়তলীর ডিএমও তন্ময় দত্ত ও ডিএনএ (লোকো) ওয়াহিদুর রহমানকে সদস্য করা হয়েছে। তদন্ত কমিটি ঘটনাস্থলে গেছে।

ডিটিও স্নেহাশীষ দাশ গুপ্ত বাংলানিউজকে বলেন, ফেনীতে ট্রেন দুর্ঘটনার পর বর্তমানে ট্রেন চলাচল স্বাভাবিক আছে। এ দুর্ঘটনার পর গঠিত ৫ সদস্যের তদন্ত কমিটিকে তিনদিনের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। আমরা সেই লক্ষ্যে কাজ করছি।

রোববার (১১ অক্টোবর) ভোর পৌনে ৬টার দিকে এ দুর্ঘটনায় তিনজন নিহত এবং ১৫ জন আহত হয়েছেন। আহতদের ফেনী জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। এছাড়া কয়েকজনকে ঢাকা ও চট্টগ্রামের হাসপাতালে স্থানান্তর করা হয়েছে ।