বোয়ালখালী ও কর্ণফুলিতে নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে বিট পুলিশিং সভা অনুষ্ঠিত

0
.

বোয়ালখালী (চট্টগ্রাম) প্রতিনিধি:
চট্টগ্রাম রেঞ্জের অতিরিক্ত ডিআইজি মো. জাকির হোসেন খান (বিপিএম) বলেছেন, সাম্প্রতিক সময়ে দেশে নারীর প্রতি সহিংসতা বেড়ে যাওয়া খুন, ধর্ষণ, ইভটিজিং, বাল্যবিয়ে ও মাদকসেবিদের সামাজিকভাবে প্রতিরোধ করতে হবে।

আজ শনিবার (১৭ অক্টোবর) সকালে উপজেলার একটি কমিউনিটি সেন্টারে আয়োজিত বিট পুলিশিং সভায় তিনি প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

বক্তব্যে তিনি আরো বলেন, পারিবারিক ও সামাজিক বন্ধন দিনদিন কমে যাচ্ছে বলেই মানুষের নৈতিকতা হারিয়ে যাচ্ছে। তাই আমাদের ছেলেমেয়েদের নৈতিক চরিত্রের অধিকারি হিসেবে গড়ে তুলতে হবে,তাহলেই সহিংসতা রোধ করা সম্ভব হবে। দেশে আইন আছে আদালত আছে, পুলিশকে সহযোগীতার পাশাপাশি সামাজিক আন্দোলনের মধ্য দিয়ে এ সহিংসতা রুখে দিতে হবে।

এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. নুরুল আলম, উপজেলা নির্বাহী অফিসার আছিয়া খাতুন, অতিরিক্ত পুলিশ সুপার (পটিয়া সার্কেল) মো. তারিক রহমান, ভাইস চেয়ারম্যান মুক্তিযোদ্ধা এস এম সেলিম, মহিলা ভাইস চেয়ারম্যান শামীম আরা বেগম, উপজেলা আওয়ামী লীগ সভাপতি নুরুল আমিন চৌধুরী, সহ-সভাপতি রেজাউল করিম বাবুল, সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) শাহাদাৎ হোসেন, পুলিশের বিশেষ শাখা (ডিএসবি)’ র ইমরান ভুঁইয়া ও শাকপুরা ইউপি চেয়ারম্যান আব্দুল মন্নান মোনাফ।

শিকলবাহা ইউনিয়নে বিট পুলিশের সমাবেশ

কর্ণফুলির শিকলবাহায় বিট পুলিশের ধর্ষণবিরোধী সমাবেশ

‘নিরাপদ সমাজ গড়ি নারী নির্যাতন বন্ধ করি’ স্লোগানে সারাদেশে একযোগে একই সময়ে অনুষ্ঠিত হচ্ছে ধর্ষণ ও নারী নির্যাতন বিরোধী বিট পুলিশিং সমাবেশ। এরই ধারাবাহিকতায় চট্টগ্রামের কর্ণফুলী উপজেলার শিকলবাহা ইউনিয়ন বিট পুলিশ এর উদ্যোগে অনুষ্ঠিত হয়েছে ধর্ষণ ও নারী নির্যাতন বিরোধী বিট পুলিশিং সমাবেশ।

আজ শনিবার (১৭ অক্টোবর) সকাল ১০ টায় উপজেলার কর্ণফুলী এ.জে চৌধুরী কলেজ প্রাঙ্গনে এই সমাবেশ অনুষ্ঠিত হয়। শিকলবাহা কমিউনিটি পুলিশের সদস্য মুহাম্মদ মুক্তার হোসেন’র সঞ্চালনায় সমাবেশে শিকলবাহা কমিউনিটি পুলিশ এর সভাপতি ও কর্ণফুলী উপজেলা আওয়ামী যুবলীগের সহ-সভাপতি মহিউদ্দীন মুরাদ’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কর্ণফুলী উপজেলার ভাইস চেয়ারম্যান ও কর্ণফুলী থানা কমিউনিটি পুলিশের সাধারন সম্পাদক দিদারুল ইসলাম চৌধুরী।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, শিকলবাহা পুলিশ ফাঁড়ির ইনচার্জ আলমগির হোসাইন,কর্ণফুলী উপজেলা আওয়ামী যুবলীগের বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক মোহাম্মদ জাফর ইকবাল।

.

এ সময় বক্তারা বর্তমান সময়ে দেশে ধর্ষণ ও নারী নারী নির্যাতনের বিভিন্ন চিত্র তুলে ধরে বলেন, ধর্ষণ ও নির্যাতন রোধে আইন শৃঙ্খলা বাহিনীর পাশাপাশি সমাজের সকল শ্রেণি-পেশার মানুষের নিজ নিজ অবস্থান থেকে সমাজে ধর্ষণ ও নারী নির্যাতন প্রতিরোধে সচেতনতামুলক কর্মকাণ্ডে এগিয়ে আসতে হবে। সকলের সম্মেলিত প্রচেষ্টায়ই সমাজে ধর্ষণ এবং নারী নির্যাতনের মতো ঘৃণ্য অপরাধ সমাজ থেকে বিতাড়িত করা সম্ভব হবে।

সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন,শিকলবাহা কমিউনিটি পুলিশ’র সহ-সভাপতি,আবদুর রহিম লোকমান, কর্ণফুলী উপজেলা যুবলীগ’র সাংগঠনিক সম্পাদক ও শিকলবাহা কমিউনিটি পুলিশ’র সদস্য মুহাম্মদ ইকবাল হোসেন, ইউপি সদস্য, ইদ্রিস বাবুল,নুর মুহাম্মদ,মুহাম্মদ ইদ্রিস, নুরুল ইসলাম, দক্ষিন জেলা আওয়ামী সেচ্ছাসেবক লীগ সদস্য ও শিকলবাহা কমিউনিটি পুলিশ’র প্রচার সম্পাদক  আবদুল্লাহ আল মামুন, শিকলবাহা কমিউনিটি পুলিশ সদস্য ওয়াহিদ আদনান মুন্না, কর্ণফুলী উপজেলা যুবলীগ নেতা মুহাম্মদ আমিন, মুহাম্মদ মিরাজ, রেজাউল করিম সাকিল। এবং উপজেলা ছাত্রলীগ নেতা আতিকুল ইসলাম জুয়েল,ইউচুপ বিন সাব্বির,মুহাম্মদ শাকিল,মুহাম্মদ মিজান, মুহাম্মাদ নাঈম,মুহাম্মদ সাকিব, এস.এম মহিউদ্দিন প্রমুখ।

সমাবেশে অংশগ্রহণকারীরা ধর্ষণ ও নারী নির্যাতনবিরোধী পোস্টার, লিফলেট, প্ল্যাকার্ড প্রদর্শনের মাধ্যমে জনসাধারণকে ধর্ষণ ও নারী নির্যাতনের বিরুদ্ধে এগিয়ে আসার আহ্বান জানান।

কোন মন্তব্য নেই