অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

সীতাকুণ্ড হবে ইকোনমিক হাব

0
sitakunda-somitee-pic02
.

গান, কৌতুক, নৃত্যসহ নানা আয়োজন আর উৎসবমুখর পরিবেশে পালিত হলো চট্টগ্রামস্থ সীতাকুণ্ড সমিতির নবম বর্ষপূর্তি ও মিলনমেলা।

গতকাল (১২ নভেম্বর) শনিবার রাতে নগরীর লাভলেনস্থ স্মরণিকা কমিউনিটি সেন্টারে সীতাকুণ্ড আসনের সংসদ সদস্য দিদারুল আলম, বন্দর-পতেঙ্গা আসনের সংসদ সদস্য এম এ লতিফ, আমন্ত্রিত অতিথিবৃন্দ, সীতাকুণ্ড সমিতি-চট্টগ্রামের উপদেষ্টা, পৃষ্ঠপোষক ও কার্যনির্বাহী পরিষদের সদস্যরা কেক কেটে অনুষ্ঠানের সুচনা করেন।
15036608_10205695691470194_6239789895341658845_n
বক্তব্য রাখছেন সাংসদ দিদারুল আলম।

এ সময় সংগঠনের বিপুল সদস্যের উপস্থিতিতে সমিতির মুখপত্র ‘আলোকিত সীতাকুণ্ড মোড়ক উন্মোচন করেন অতিথিবৃন্দ। এর পর সমিতির নব নির্বাচিত কার্যনির্বাহী পরিষদ ২০১৬-২০১৮ এর পরিচিতি ও শপথ বাক্য পাঠ করান নির্বাচন পরিচালনা কমিটির প্রধান সমিতির উপদেষ্টা মাস্টার আবুল কাশেম ও সদস্য সাংবাদিক হাসান ফেরদৌস। এর আগে বাদ আছর মিলাদ ও দোয়া অনুষ্ঠানে আয়োজন করা হয়।

সীতাকুণ্ড সমিতির সভাপতি মোহাম্মদ গিয়াস উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্যে সংসদ সদস্য দিদারুল আলম, সমিতির জনকল্যাণমূলক কাজের প্রশংসা করে সীতাকুণ্ডের জন্য সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ কারার ওপর গুরুত্বারোপ করেন। তিনি বলেন, এতে সীতাকুণ্রড উন্নয়ন যেমন নিশ্চিত হবে, তেমনি এলাকার মানুষের ভাগ্যও সুপ্রসন্ন্ হবে। তিনি সমিতির জনকল্যাণমূলক কাজের জন্য জমি বরাদ্ধের আশ্বাস দেন। আগামীতে সীতাকু- এলাকা অর্থনৈতিক হাব হবে উল্লেখ করে সংসদ সদস্য এম এ লতিফ বলেন, এখানে বিশেষ অর্থনৈতিক জোন ছাড়াও সম্প্রসারিত হবে চট্টগ্রাম বন্দরও। উপকূলীয় মহাসড়কসহ নানা উন্নয়ন কর্মকান্ডে কর্মসংস্থান সৃস্টি ছাড়াও শিঘ্রই সীতাকুণ্ডে সার্বিক চিত্র পাল্টে যাবে বলেও আশা প্রকাশ করেন তিনি।
15036473_10205695691110185_8409634468403359662_n-1
বক্তব্য রাখছেন সাংসদেএমএ লতিফ।
সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক কাজী আলী আকবর জাসেদ, শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক মনোয়রারুল হক এফসিএমএ’র পরিচালনায় সভায়, সমিতির সাধারণ সম্পাদক প্রফেসর একেএম তফজল হক, সমিতির দ্বিবার্ষিক পরিকল্পনা তুলে ধরেন। শুভেচ্ছা বক্তব্য রাখেন, ফেনী বিশ্ববিদ্যায়ের ভাইস চ্যান্সেলর ড. ফসিউল আলম, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষক শফিউল আলম, মাহানগর নগর পিপি ফখরুদ্দিন চৌধুরী, সমিতির সদ্য বিদায়ী সভাপতি এনামুল আজিজ চৌধুরী লিটন।
15085524_10205695674629773_7149753881663300323_n
.

অনুষ্ঠানে রাঙ্গামাটি কলেজের অধ্যক্ষ প্রফেসর জাফর আহমদ, সরকারী বাণিজ্য কলেজের প্রফেসর আব্দুল মোমিন, ট্যুরিস্ট পুলিশের এডিশনাল ডিআইজি মোহাম্মদ মুসলিম, সিএমপির সহকারী পুলিশ কমিশনার কাজী শাহাবউদ্দিন, মুক্তিযোদ্ধা একেএম আবু তাহের বিএসসি, রাজনীতিবিদ মোস্তফা কামাল চৌধুরী, দিদারুল কবির দিদার, মোহাম্মদ ইসহাক, আ ম ম দিলশাদ, আনোয়ারুল হক চৌধুরী, দিদারুল ইসলাম মাহমুদ, ব্যবসায়ী নূরুল আফসার চৌধুরী, মীর্জা আকবর আলী খোকন, আমেরিকা প্রবাসী মাস্টার আবুল কালাম চৌধুরী, কাউছার এম চৌধুরী, চট্টগ্রাম শিক্ষাবোর্ডের বিদ্যালয় পরিদর্শক প্রফেসর আবুল মনসুর ভূইয়া, রসায়নবিদ দেলোয়ারুল ইসলাম, ইউপি চেয়ারম্যান তাজুল ইসলাম নিজামী, রেহান উদ্দিন রেহান, জাহেদ হোসেন নিজামী, নাজিম উদ্দিন, এপিপি ভবতোষ নাথ, এডভোকেট খালেদ শাহনেওয়াজ, সাবেক ইউপি চেয়ারম্যান রেজাউল করিম বাহার, ইঞ্জিনিয়ার আজিজুল হক, ড. মনোয়ার সাগরসহ চট্টগ্রাম শহরে বসাবাসরত সীতাকুণ্ডের বিশিষ্টজনেরা অংশ নেন। প্রতিষ্ঠা বার্ষিকীতে সমিতির নেতৃবৃন্দকে ফুলের শুভেচ্ছা জানান, সীতাকু- প্রেসক্লাব, সীতাকুণ্ড অনলাইন জার্নালিস্ট এসেসিয়েশন, চক্রবাক ক্লাবসহ বিভিন্ন সংগঠন।

03
বক্তব্য রাখছেন সমিতির সভাপতি গিয়াস উদ্দিন।

অনুষ্ঠানে একক সংগীত পরিবেশন করে দর্শক মাতিয়ে রাখেন জনপ্রিয় কণ্ঠ শিল্পী ও সমিতির সাংস্কৃতিক সম্পাদিকা আকলিমা মুক্তা। পিন পতন নীরবতার মধ্যে একে একে কৌতুক আর গান পরিবেশন করে দর্শকদের মোহিত করেন মীরাক্কেল তারকা আরমান। আর জাতীয় পর্যায়ে পুরস্কার পাওয়া শিশু শিল্পী প্রজ্ঞা চৌধুরীর নৃত্য ছিল বাড়তি আকর্ষণ। সঙ্গীত শিল্পী শিমুল চৌধুরী গানও শ্রোতাদের মনকাড়ে। শেষে মেজবান আর র‌্যাফেল ড্র’র মধ্যদিয়ে মধ্যরাতে ভাঙ্গে সীতাকু-বাসীর এই মিলনামেলা।