অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

পূর্ব আফ্রিকার মোজাম্বিকে অপহরণের শিকার বাঁশখালীর মো. রশিদ

0
.

পূর্ব আফ্রিকার মোজাম্বিকে এক প্রবাসী বাংলাদেশীকে অপহরণ করেছে কৃষ্ণাঙ্গ সন্ত্রাসীরা। অপহরণের শিকার এই বাংলাদেশীর নাম মোহাম্মদ রশিদের (৩৮)। তার বাড়ি চট্টগ্রাম জেলার বাঁশখালী উপজেলার শীলকূপ ইউনিয়নে।

গত মঙ্গলবার (৩ নভেম্বর) স্থানীয় সময় সকাল ৯টার দেশটির মনিকা প্রদেশের চিমোইও এলাকা থেকে মুহাম্মদ রশিদকে অপহরণ করে নিয়ে যায় বলে জানান প্রবাসী বাংলাদেশীরা।

প্রবাসীরা জানান, রশিদ ওই এলাকায় নিজের ব্যবসা পরিচালনা করতে করেন। তিনি সেখানে বেশ কিছু জায়গা জমিও ক্রয় করেছেন। ধারণা করা হচ্ছে জায়গা জমি বিরোধের জেরে তাকে অপহরণ করা হয়েছে। এ ব্যাপারে স্থানীয় পুলিশ স্টেশনে অভিযোগ করার পর পুলিশ তাকে উদ্ধারে তৎপরতা চালিয়ে যাচ্ছে।

মোজাম্বিকে অবস্থান করা চট্টগ্রাম শহরের এক বাসিন্দা পাঠক ডট নিউজকে জানান, সকাল ৯টার দিকে নিজের দোকানের সামনে দাঁড়িয়ে ছিলেন মোহাম্মদ রশিদ। হঠাৎ একটি গাড়িতে এসে কয়েকজন কৃষাঙ্গ রশিদকে টেনে-হিঁচড়ে গাড়িতে তুলে মূহুর্তের মধ্যে সেখান থেকে চলে যায়।

বাংলাদেশি কমিউনিটি থেকে বিষয়টি স্থানীয় প্রশাসনকে জানানো হয়েছে। পুলিশ ইতোমধ্যে শহরের ট্রাফিক ও নিরাপত্তা কর্মীদের সর্তক বার্তা পাঠিয়েছে বলে জানা গেছে।