অভিযোগ দিয়েও প্রতিকার পাচ্ছে না বাসিন্দারা

রেলওয়ে বয়লিউ এভিনিউতে তীব্র পানি সংকট

0
.

নগরীর কোতোয়ালি থানাধীন এভিনিউ রেলওয়ে কলোনিতে দীর্ঘদিন যাবৎ পানির সংকট বিরাজ করছে। এতে ভোগান্তিতে পড়েছে অন্তত ৩০ টি পরিবার।

গত দুই মাস যাবত এই পানির সংকট দেখা দিলেও সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে বারবার জানানো সত্ত্বেও কোন প্রতিকার পাচ্ছে না এখানকার বাসিন্দারা ।

রেলওয়ে বয়লিউ কলোনিতে রেলের অন্তত ত্রিশ কর্মচারীর পরিবার বসবাস করে আসছে যুগ যুগ ধরে।

অভিযোগ রয়েছে, নগরীর কদমতলী বিআরটিসি বাস স্টেশন সংলগ্ন এই কলোনীতে নানান সমস্যা বিরাজমান। বিভিন্ন অসামাজিক কর্মকান্ড, সন্ত্রাসী  তৎপরতা ও মাদক ব্যবসায়ীদের আনাগোনা রয়েছে।

আরও খবর: রেলওয়ে বয়লিউ এভিনিউতে ইয়াবা সন্ত্রাসী আলো, আয়েশা গংদের উৎপাত ফের বেড়েছে

আইনশৃঙ্খলা বাহিনী ও রেলওয়ে কর্তৃপক্ষের যথাযথ নজরদারি না থাকায় কলোনীতে বসবাসকারী রেলের নিরাপত্তা কর্মীদের পরিবার ও কর্মচারীদের পরিবারের সদস্যরা সীমাহীন দুর্ভোগ পোহাতে হচ্ছে। তারমধ্যে গত তিন মাস যাবত বিরাজ করছে তীব্র পানি সংকট।

কলোনির বাসিন্দা মিসেস জিয়াউল করিম জানান, গত দুই মাস যাবত তারা মোটেও সাপ্লাইয়ের পানি পাচ্ছেন না। বাইরে থেকে পানি কিনে যাবতীয় কাজ সম্পাদন করতে হচ্ছে। এ ব্যাপারে রেলওয়ে কর্তৃপক্ষ বারবার জানানোর পরও কর্তৃপক্ষ কোন উদ্যোগ নিচ্ছে না। যার ফলে পানি সংকটে সীমাহীন দুর্ভোগ পোহাতে হচ্ছে আমাদের।

এ ব্যাপারে জানতে বাংলাদেশ রেলওয়ে (পশ্চিম)  জিএমকে ফোন করা হলে তিনি অনলাইন মিটিংয়ে থাকার ব্যস্ততার কথা বলে ফোন কেটে দেন।

রেলওয়ে চিফ ইঞ্জিনিয়ার সুবস্তবীন জানান, পানি সংকটে যে অভিযোগ আনা হয়েছে তার মিথ্যা। কলোনির কেউ আমাদের কোন রকম অভিযোগ করেনি। তাছাড়া পানি সংকট কোন কারণ দেখছি না। তিনি প্রতিবেদককে বলেন ৩০ পরিবার পানি সংকটের তথ্যটি ঠিক নয়, আপনি আমাকে দুই পরিবারের নাম এবং টেলিফোন নাম্বার দেন।

এদিকে রেলের প্রকৌশলী (পানি) আবু হানিফ পাঠক ডট নিউজের কাছে পানি সংকটের বিষয়টি স্বীকার করে বলেন কিছু পরিবারের পানি সরবরাহ পাইপ লাইনে জং ধরে নষ্ট হয়ে গেছে।  অনেক বছর আগে লাগানো এসব লাইনে পানির পাইপ নষ্ট হওয়ার কারণে পানি সরবরাহ বন্ধ রয়েছে।   কোন কোন বাসা থেকে আমরা অভিযোগ পাওয়ার পর কলোনিতে গিয়ে সরেজমিনে তদন্ত দেখেছি ছোট কাজে ছোট ফাইলগুলো আমরা মেরামতের চেষ্টা করছি, বড় কাজের জন্য টেন্ডার আহ্বান করা হবে কর্তৃপক্ষের মাধ্যমে এবং টেন্ডারের মাধ্যমে সম্পন্ন হবে। তখন পানি সরবরাহ নিশ্চিত করা যাবে।  প্রকৌশলী আবু হানিফ রেলওয়ে বয়লিউ কলোনীর ৮/১০টি পরিবারের মধ্যে গত দুই বছর যাবত পানি নেই। এ বিষয়ে অভিযোগ পাওয়ার পর আমরা চেষ্টা করছি সমস্যার সমাধান করার জন্য। তবে বড় কাজের জন্য টেন্ডার করার জন্য অপেক্ষা করতে হবে।

কোন মন্তব্য নেই