৩০ স্থানে ‘গোল্ডেন মনিরের’ বাড়ি-জমি, ৬০০ ভরি স্বর্ণ-কোটি টাকা জব্দ

0
.

রাজধানীর মেরুল বাড্ডায় স্বর্ণ ও গাড়ি ব্যবসায়ী মনিরুল ইসলাম ওরফে গোল্ডেন মনিরের বাসা থেকে ৬০০ ভরি স্বর্ণ (আট কেজি), ১০টি দেশের মুদ্রা, এক কোটি নয় লাখ নগদ টাকা এবং বিদেশি পিস্তলসহ কয়েক রাউন্ড গুলি উদ্ধার করেছে র‍্যাব।

অভিযান শেষে আজ শনিবার বেলা সাড়ে ১১টায় র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক লে. কর্নেল আশিক বিল্লাহ এ কথা জানান।

তিনি বলেন, মোট ১ হাজার ৫০ কোটি টাকার মতো সম্পদ আছে গোল্ডেন মনিরের। হুন্ডি ব্যবসা, স্বর্ণ চোরাচালান, ভূমিদস্যুতার মাধ্যমে এসব অবৈধ অর্থ অর্জন করেন মনির।

র‌্যাবের এই কর্মকর্তা জানান, বাড্ডা ছাড়াও রাজধানীর গুলশান, নিকেতন ও উত্তরা এলাকায় মনিরের ৩০টির মতো ফ্ল্যাট রয়েছে যার ১৩টির কথা তিনি স্বীকার করেছেন।

এছাড়া তার মেরুল বাড্ডার বাসাতেই দুটি বিলাসবহুল গাড়ি রয়েছে যার দাম আনুমানিক ৩ কোটি টাকা করে। মনিরের গাড়ির শো রুম থেকে আরও দুটি অবৈধ বিলাসবহুল গাড়ি উদ্ধার করা হয়েছে বলেও জানান আশিক বিল্লাহ।

এসব ঘটনায় গ্রেপ্তার মনিরের বিরুদ্ধে র‍্যাব অস্ত্র, মাদক ও বিশেষ ক্ষমতা আইনে মোট তিনটি মামলা করবে। এর আগে থেকেই মনিরের বিরুদ্ধে দুটি মামলা ছিল। একটা মামলা দুর্নীতি দমন কমিশন-দুদকে আর অন্যটি রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ-রাজউকে।

এর আগে ‘গোল্ডেন মনির’ নামে পরিচিত এই স্বর্ণ ব্যবসায়ীর ছয়তলা বাড়িতে র‍্যাব-৩ নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসুর নেতৃত্বে শুক্রবার মধ্যরাতে শুরু হয়ে শনিবার সকাল পর্যন্ত অভিযান চলে। অভিযান চালানোর পর তাকে গ্রেপ্তার করা হয়।

কোন মন্তব্য নেই