অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

বোয়ালখালীতে অপপ্রচারে হুমকির মুখে ৬ষ্ঠ শ্রেণির শিক্ষার্থীর জীবন

0
147gfgf-thumbnail
ছবি: প্রতিকী।

বোয়ালখালী (চট্টগ্রাম) প্রতিনিধি:
চট্টগ্রামের বোয়ালখালীতে শিক্ষক কর্তৃক ধর্ষণ করা হয়েছে বলে অপপ্রচার চালিয়ে হুমকির মুখে ফেলেছে দিয়েছে এক ৬ষ্ঠ শ্রেণির শিক্ষার্থীর।

স্থানীয়রা জানান, গত দুইদন ধরে এ নিয়ে একের পর এক ফেসবুক ষ্ট্যাটাস দিয়ে ওই শিক্ষার্থী ও তার পরিবার সামাজিকভাবে ক্ষতির সামনে দাঁড় করিয়ে দিয়েছে। ঘর থেকে বের হওয়াও দায় হয়ে পড়েছে পরিবারটির। এ নিয়ে ওই বিদ্যালয়ের শিক্ষক, অভিভাবক ও শিক্ষার্থীদের জন্য লজ্জাকর পরিস্থিতির সৃষ্টি হয়েছে।

১৬ নভেম্বর বুধবার সকালে ওই বিদ্যালয় পরিচালনা কমিটি সভাপতি শফিউল আজম শেফু বিদ্যালয় প্রাঙ্গনে এ বিষয়ে ৬ষ্ঠ শ্রেণির শিক্ষার্থীর অভিভাবকদের ও বিদ্যালয়ের অভিভাবকদের সাথে কথা বলেন। এসময় উৎসুক জনতা বিদ্যালয়ে ভীড় জমায়। অনেকে বিষয়টি সত্যি ভেবে নিয়ে শিক্ষকদের প্রতি বিরূপ মন্তব্য করতে থাকে।

বিদ্যালয় পরিচালনা কমিটি সভাপতি শফিউল আজম শেফু বলেন, যেই শিক্ষার্থীকে নিয়ে অপপ্রচার হয়েছে সেই শিক্ষার্থীর অভিভাবকরা এটি গুঞ্জন বলে দাবি করেছে। এই অপপ্রচারের ফলে বিদ্যালয়ের সুনাম ক্ষুন্ন ও শিক্ষক-শিক্ষার্থী এবং অভিভাবকদের অপূরণীয় ক্ষতি সাধিত হয়েছে।

৬ষ্ঠ শ্রেণির শিক্ষার্থীর মা শামীমা আকতার বলেন, আমার মেয়ে কোনো সমস্যা হলে সবার আগে আমিই জানতাম। কিন্তু আমি জানি না অথচ আমার মেয়েকে জড়িয়ে মিথ্যা অপপ্রচার চালাচ্ছে কিছু লোকজন। এতে ঘর থেকে বের হওয়া দায় হয়ে পড়েছেন।

কধুরখীল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. ইদ্রিস বলেন, উপজেলা নির্বাহী অফিসার মহোদয় বিষয়টি তদন্ত করা নির্দেশ দেন। তদন্ত করে পাওয়া গেছে বিদ্যালয়ের কমিটি নিয়ে দ্বন্ধ থাকায় এ ধরণের অপপ্রচার চালানো হয়েছে। বিদ্যালয়ের এক শিক্ষককে বিতাড়িত করা জন্য এটি ষড়যন্ত্রের অংশ। তবে যে বিষয়টি ৬ষ্ঠ শ্রেণির শিক্ষার্থীকে জড়িয়ে শিক্ষকের বিরুদ্ধে যে ধর্ষণের অভিযোগ আনা হয়েছে তা সত্য নয়।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার কাজী মাহবুবুল আলমের কাছে মুঠো ফোনে কল দিলে তিনি ফোন রিসিভ না করায় বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

বোয়ালখালী থানার অফিসার ইনচার্জ মো. সালাহ উদ্দিন চৌধুরী বলেন, এ ধরণের কোনো অভিযোগ পাইনি। তাছাড়া কারো সর্ম্পক না জেনে না শুনে মন্তব্য করে একটি মেয়ের জীবন নিয়ে ছিনিমিনি খেলা যাবে না। আমি এ বিষয়ে মন্তব্য করতে রাজি নয়।