অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

মহাখালীর সাততলা বস্তিতে ভয়াবহ আগুন: ফায়ারের ১২টি ইউনিট

0
.

মহাখালীর সাততলা বস্তিতে ভয়াবহ আগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ১২টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছে। তবে সোমবার (২৪ নভেম্বর) দিবাগত রাত সোয়া বারোটায় এ রিপোর্ট লেখা পর্যন্ত আগুন নিয়ন্ত্রণে আসেনি।

ফায়ার সার্ভিস সদর দপ্তরের ডিউটি অফিসার মাহফুজ রিভেল বলেন, রাত পৌনে বারোটার দিকে বস্তিতে আগুনের সূত্রপাত হয়। মুহূর্তের মধ্যে তা বিভিন্ন ঘরে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে মহাখালী, তেজগাঁও স্টেশন থেকে থেকে ১২টি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছে।’

.

ফায়ার সার্ভিস ও স্থানীয় সূত্রে জানা গেছে, আগুনে বস্তির দোকান এবং বসতঘর পুড়ছে। টিন, বাঁশ দিয়ে ঘরগুলো তৈরি করা, সঙ্গে আছে বাতাসের তীব্রতা। মূলত এসব কারণে আগুন দ্রুত ছড়িয়ে পড়ছে বিভিন্ন জায়গায়। ফায়ার সার্ভিসের কর্মী, বস্তিবাসী ও অন্যান্যরা চারদিক থেকে পানি ছিটিয়ে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছেন। পুরো এলাকা কালো ধোঁয়ায় ছেয়ে গেছে।

স্থানীয়ভাবে খোঁজ নিয়ে জানা গেছে, মহাখালী সাততলা বস্তিতে রিকশা-ভ্যান, ঠেলা গাড়ী চালক, গার্মেন্টস কর্মী কিংবা দিনমজুরদের বাস। আগুনের সঙ্গে সঙ্গে তারা ভেতর থেকে চিৎকার-চেঁচামেচি করে বের হয়ে আসতে থাকেন। তারা পানি দিয়ে আগুন নেভানোর চেষ্টা করেন। এরই মধ্যে অনেকেই বাসাবাড়ির মালামাল সরিয়ে নেওয়ার চেষ্টা করছে।