অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

বিশিষ্ট সাংবাদিক বাঁশখালীর কৃতি সন্তান হুমায়ুন সাদেক আর নেই

0
.

বিশিষ্ট সাংবাদিক ও বাঁশখালীর কৃতি সন্তান এবং জাতীয় প্রেস ক্লাবের সদস্য হুমায়ুন সাদেক চৌধুরী আর নেই। কয়েকদিন ধরে জ্বরে ভোগার পর তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় আজ বৃহস্পতিবার ইন্তেকাল করেন তিনি (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬০ বছর।

তিনি দৈনিক নয়াদিগন্তের অতিরিক্ত বার্তা সম্পাদক ও অর্থনীতি প্রতিদিনের বার্তা সম্পাদক ছিলেন।

হুমায়ুন সাদেক চৌধুরী সাব-এডিটরদের সংগঠন ঢাকা সাব-এডিটরস কাউন্সিলের দুবারের নির্বাচিত সভাপতি ছিলেন। চট্টগ্রামের দৈনিক নয়া বাংলা, ঢাকার দৈনিক দিনকাল, দৈনিক আমার দেশ, পাক্ষিক পালাবদলসহ বিভিন্ন গণমাধ্যমে কর্মরত ছিলেন তিনি।

হুমায়ুন সাদেক চৌধুরীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন, ঢাকা সাংবাদিক ইউনিয়ন, জাতীয় প্রেস ক্লাব ও ঢাকা সাব-এডিটরস কাউন্সিল নেতৃবৃন্দ।

হুমায়ুন সাদেক চৌধুরী চট্টগ্রামের বাঁশখালী উপজেলার বৈলছড়ি গ্রামে ১৯৬০ সালের ৪ মার্চ জন্মগ্রহণ করেন। ছোটবেলা থেকেই বইয়ের সঙ্গে সখ্য ছিল তার। সেই সূত্রে লেখালেখির জগতে। মূলত শিশুসাহিত্যই ছিল তার অঙ্গন। তার প্রথম লেখা ১৯৭৬ সালে ছাপা হলেও প্রথম বই কিশোর কবিতাগ্রন্থ ‘এক কিশোরের মন’ প্রকাশ হয় ২০০৯ সালে।