অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চট্টগ্রামে করোনায় আরও ৩ জনের মৃত্যু

0
.

চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় করোনাভাইরাসে মারা গেছেন আরও ৩ ব্যাক্তি। এসময় ১ হাজার ৭৫৫ টি নমুনা নমুনা পরীক্ষা করে নতুন করে করোনা শনাক্ত হয়েছেন ১৪৩ জন। এ নিয়ে মোট করোনা আক্রান্ত ২৯ হাজার ৬৩ জন।

আজ মঙ্গলবার (২২ ডিসেম্বর) সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্য অনুযায়ী, কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাব ও চট্টগ্রামে ৬ টি ল্যাবে নমুনা পরীক্ষা হয়।

এতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৮৬টি নমুনা পরীক্ষা করে ২০ জনের এবং বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৬৭৪টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্তi হয় ১৭ জন।

চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ৫৪২ টি নমুনা পরীক্ষা করে ২১ জনের শরীরে করোনা ভাইরাস পাওয়া গেছে। চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৭৫টি নমুনা পরীক্ষা হয়। এতে পজেটিভ আসে ৮ জনের।

এছাড়া ইমপেরিয়াল হাসপাতালে ২৭৬ জনের নমুনা পরীক্ষা করে ৬১ জনের ও শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৫৬ টি নমুনা পরীক্ষা করে ১৫ জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৩১ টি নমুনা পরীক্ষা করে ৫ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

এদিকে জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ১৩ জনের নমুনা পরীক্ষা করে ৬ জনের করোনা শনাক্ত হয়েছে। কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে ২ জনের নমুনা পরীক্ষা করে কারও করোনা শনাক্ত হয়নি।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. শেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় ১৫৩ জন নতুন আক্রান্ত শনাক্ত হয়েছেন। নতুন আক্রান্তদের মধ্যে নগরে ১৩৪ জন এবং উপজেলায় ১৯ জন। এখন পর্যন্ত করোনায় মারা গেছেন মোট ৩৪৭ জন।

এদিকে করোনা আক্রান্ত হয়ে এ পর্যন্ত চট্টগ্রামে সরকারী হিসেবে মৃত্যু হয়েছে মোট ৩৪৭ জনের। বেসরকারী হিসেবে এ সংখ্যা প্রায় দ্বিগুণ।