অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

১২ বছর ধরে এলাকায় এলাকায় গডফাদার, সন্ত্রাসীদের অভয়ারণ্যে পরিণত হয়েছে: ডা.শাহাদাত

0
.

চট্টগ্রাম মহানগর বিএন‌পির আহবায়ক ও চ‌সিক নির্বাচ‌নে বি‌এন‌পির মেয়র প্রার্থী ডা.শাহাদাত হো‌সেন ব‌লে‌ছেন, গত ১২ বছরে এলাকায় এলাকায় গডফাদার, সন্ত্রাসীদের অভয়ারণ্যে পরিণত হয়েছে। ১২ বছরে আওয়ামী লীগ একটি নির্বাচন নিরপেক্ষ ও সুষ্ঠু করতে পারেনি। গণতন্ত্রের ছিটেফোটাও দেশে আজ নেই। ১০ টাকায় চাল, ঘরে ঘরে চাকরি, মা বোনদের ইজ্জত দিবে বলে সরকার ক্ষমতায় এসেছে।পক্ষান্তরে আজ চালের দাম ৫০ থেকে ৬০ টাকা, লক্ষ লক্ষ শিক্ষিত বেকার আজ পথে পথে ঘুরছে। মা-বোনদের ইজ্জত বলতে কিছু নেই, প্রতিদিনই ধর্ষিত হচ্ছে আমাদের মা বোনরা।জনগণের সব প্রতিশ্রুতি পূরণ করতে ব্যর্থ হয়েছে। রাষ্ট্রযন্ত্র আজ আওয়ামী যন্ত্রে পরিণত হয়েছে। আইনের শাসন, কথা বলার মুক্ত চিন্তা এখন যেন সোনার হরিণ।

‌তি‌নি আজ বৃহস্প‌তিবার (২৪ ডি‌সেম্বর) বিকা‌লে ৪২ নং পূর্ব না‌ছিরাবাদ সংগঠ‌নিক ওয়া‌র্ডে ক‌রোনা সুরক্ষা সামগ্রী ও মত‌বি‌নিময় সভায় প্রধান অ‌তি‌থির বক্ত‌ব্যে এসব কথা ব‌লেন।

ডা.শাহাদাত আরও ব‌লেন, ভোটা‌ধিকার ও গণতন্ত্রের মুক্তির জন্য আন্দোলনের বিকল্প নাই। বেগম খালেদা জিয়া গৃহব‌ন্দি থাকলেও তারেক রহমান দেশের মানুষের জন্য এবং গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য বিদেশের মাটি থেকে যোগ্যতম নেতৃত্ব প্রদান করছেন। তার বলিষ্ঠ নেতৃত্বে খুন, গুম, হামলা, মামলা, জেল, জরিমানার শিকার হ‌য়েও অদ্যবধি বিএনপি সর্বস্তরের নেতাকর্মী ঐক্যবন্ধ থে‌কে গণতন্ত্র ও ভোটা‌ধিার প্র‌তিষ্ঠার আ‌ন্দোল‌নে রাজপ‌থে আ‌ছে। আগামী চ‌সিক নির্বাচন শুধুমাত্র একটা কথাক‌থিত নির্বাচন নয়। এই নির্বাচ‌নে বিএন‌পি আ‌ন্দোল‌নের অংশ হিসা‌রে নয়, বিজয় অর্জ‌নের জন্য মা‌ঠে নে‌মে‌ছে।

চট্টগ্রাম মহানগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর বলেছেন, মামলা হামলা নিপীড়ন চালিয়ে গণতান্ত্রিক আন্দোলন বন্ধ করে দেওয়ার সে দিন শেষ। বাংলাদেশের মানুষ গণতন্ত্র ও স্বাধীনতার জন্য জীবন দিয়েছে, সে জনগনের কাছে মামলা হামলা কোন বিষয় না। তাই গণতান্ত্রিক আন্দোলন বন্ধ করার যে ষড়যন্ত্র করা হচ্ছে সভা-সমাবেশের উপর নিষেধাজ্ঞা আরোপ তা বন্ধ করতে হবে৷ ভোট চুরি করে ক্ষমতায় আসার যে পথে শুরু করেছে আওয়ামী লীগ তা জনগণ প্রতিহত করতে হবে। চট্টগ্রাম সিটি করপোরেশনের নির্বাচনের আগে থেকে বিএনপি নেতা কর্মীদের বাসায় বাসায় পুলিশ গিয়ে হয়রানি শুরু করেছে। এটা নির্বাচন বানচালের ষড়যন্ত্র, এসব চলতে দেওয়া হবে না। নির্বাচনে কোন ধরনের কারচুপি হলে, আবারো জাতীয় নির্বাচনের মতো চুরি করলে জনগণকে সাথে নিয়ে দাঁতভাঙা জবাব দেওয়া হবে।

নাসিরাবাদ সাংগঠনিক ওয়ার্ড বিএনপির সভাপতি মোঃ শায়েস্তা উল্লাহ চৌধুরী এর সভাপতিত্বে সাধারণ সম্পাদক মোহাম্মদ হাসান এর সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নগর বি এন পির যুগ্ন আহবায়ক এসএম সাইফুল আলম, কাজী বেলাল উদ্দিন, ইয়াছিন চৌধুরী লিটন, সদস্য গাজী মোঃ সিরাজ উল্লাহ, কামরুল ইসলাম, পাঁচলাইশ থানা বিএনপি সভাপতি মাইনুল ইসলাম হুমায়ুন, নগর সেশাসেবক দলের সিনিয়র সহ-সভাপতি মোঃ তোফাজ্জল হোসেন, আরো উপস্থিত ছিলেন মহানগর বিএনপির সাবেক সহ-সম্পাদক আব্দুল হালিম স্বপন, আব্দুল হাই, বিএনপি নেতা কাজী শামসুল আলম, কাউন্সিলর প্রার্থী হাসান চৌধুরী ওসমান, নুরুল ইসলাম লেদু, হেলাল উদ্দিন, মোঃ কামরুল, মনির হোসেন মনু, ইব্রাহিম, এস এম শাহ আলম রব,শাহাবুদ্দিন হাসান বাবু, নগর স্বেচ্ছাসেবক দলের সাংগঠনিক সম্পাদক জিয়াউর রহমান জিয়া, যুগ্ন সম্পাদক জমির উদ্দিন নাহিদ, বিএনপি নেতা জাকির হোসেন সরল, আলী আজগর কাজল, রফিকুল ইসলাম তুতু, মোহাম্মদ নাজিম উদ্দিন, আব্দুল মান্নান, নুরুল কবির কাউন্সিলর প্রার্থী জিন্নাতুন নেসা জিনিয়া, নগর ছাত্রদল নেতা আসিফ চৌধুরি লিমন, নজরুল ইসলাম প্রমুখ নেতৃবৃন্দ।