অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

মডেল সাবিরার ফেসবুকে ঘোষণা দিয়ে আত্মহত্যা (ভিডিও সহ)

0

রাজধানীর মিরপুরের বাসায় আত্মহত্যা করেছেন মডেল সাবিরা হোসাইন । আত্মহত্যার আগে ফেসবুকে একটি সুইসাইড নোট ও ভিডিও বার্তা দিয়ে গেছেন এ মডেল। রাজধানীর মিরপুরের রূপনগরের একটি বাসা থেকে মঙ্গলবার(২৪ মে) সকালে পুলিশ তার লাশ উদ্ধার করেছে। ওই বাসায় সাবিরা একাই থাকতেন। আত্মহত্যার আগে ফেসবুকে একটি সুইসাইড নোট ও ভিডিও বার্তা দিয়ে গেছেন এ মডেল।

বাসায় ফ্যানের সঙ্গে ঝুলন্ত অবস্থায় তার লাশ উদ্ধার করেছে পুলিশ। রূপনগর থানার সহকারী উপপরিদর্শক (এএসআই) জোহরা খাতুন বিষয়টি নিশ্চিত করেছেন। সর্বশেষ খবর অনুযায়ী তার লাশ ময়না তদন্তের জন্য ঢাকা মেডিক্যাল কলেজে প্রেরণ করা হয়েছে।

নির্ঝর সিনহা রওনক নামে এক যুবকের সঙ্গে প্রেমের জের ধরেই আত্মহননের পথ বেছে নেন বলে প্রাথমিক ধারনা করা হচ্ছে। তাদের দুজনের মধ্যে দীর্ঘদিনের প্রেমের সম্পর্ক থাকলেও বিয়ের ব্যাপারে অসম্মতি ছিল নির্ঝরের পরিবারের। বিষয়টি মেনে নিতে না পেরে সাড়ে ৯.৫৪ মিনিটের ভিডিও বার্তায় ঘোষণা দিয়ে আত্মহত্যা করেন সাবিরা।

প্রকাশিত ০৯.৫৪ মিনিটের ভিডিও বার্তায় দেখা গেছে, ‘বিছানায় শুয়ে একটি ছুরি হাতে নিয়ে নিজের পেট ও গলা কেটে আত্মহত্যার চেষ্টা করছেন সাবিরা। তাকে মানসিকভাবে অনেক অস্থির বলে মনে হয়। শুরুতে বলতে শোনা যায় আমি কিচ্ছু করতে পারব না। তারপর হাতে একটি ছুরি নিয়ে বারবার পেটে ও গলায় চাপ দেওয়ার চেষ্টা করেন কিন্তু কিছু করতে পারেন না। বারবার বলতে শোনা যায়, কাটেও না। আমি ব্যর্থ। ওকে নেক্সট অ্যাটেম্পট নেব।’

ভিডিও বার্তা যুক্ত করে নির্ঝর সিনহা রওনকে’র উদ্দেশ্যে সাবিরা তার ফেসবুকে স্ট্যাটাসে লেখেন, আমি তোমাকে দোষ দিচ্ছি না। এটা তোমার ছোট ভাইকে বলছি। সে আমাকে যা ইচ্ছে বলেছে। আর বেস্ট পার্ট হলো, সে আমাকে বাসা থেকে বের করে দিয়েছে। আর আমার প্রশ্ন হলো, তোমার কি একটুও ফিল হয়নি?

সাবিরা আরো লিখেন, আমাকে ব্যবহার করবে, সেক্স করবে আর আমি সরে যাব এটা তো হতে পারে না। বিয়ের কথা বললে তোমার পরিবার অসুস্থ হয়ে যায়। আর সেক্সের কথা বললে সব ঠিক হয়ে যায়। ভালো ভালো আমি আত্মহত্যার চেষ্টা করছি।

ষ্টেটাসের শেষে নির্ঝরকে ট্যাগ করে আরো লিখেন, আমার মৃত্যুর জন্য সে দায়ী। যদি আমি মারা যাই, তাহলে এর দায় তার।’

মডেল সাবিরা বেশকিছু পণ্যের স্থিরচিত্রে ও ফ্যাশন হাউসের মডেল হিসেবে কাজ করেছেন। শুধু মডেলিং নয় উপস্থাপনাও করতেন তিনি। তার ফেসবুক প্রোফাইল থেকে জানা যায়, গানবাংলা টিভিতে কাজ করতেন এই মডেল।

এদিকে, মেডিকেল কলেজ প্রতিনিধি সোহেল রানা জানান, লাশের ময়নাতদন্ত শেষ হয়েছে। সাবেরার বাবা বিদেশে থাকায় লাশ নিতে মর্গে কেউ আসে নি।

আত্মহত্যার আগে প্রকাশিত সেই ভিডিও…

https://youtu.be/fNOAwHwWZwI