অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

ফটিকছড়ির ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে পাহাড় ও গাছ কাটার অভিযোগে মামলা

0
.

ফটিকছড়ি (চট্টগ্রাম) প্রতিনিধিঃ
জেলার ফটিকছড়ি উপজেলার খিরাম ইউপি চেয়ারম্যান সোহরাব হোসেন ওরফে সৌরভের বিরুদ্ধে পাহাড় কাটা, গাছ কাটা ও জবর দখলের মামলা দায়ের হয়েছে।  চট্টগ্রাম চীপ জুড়িশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে দায়ের করা মামলাটি আদালত আমলে নিয়ে ফটিকছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে তদন্তের নির্দেশ দিয়েছেন।  (মামলা নং ৩৮৮/২০২০)।

উত্তর খিরামের তোফায়েল আহমদের ছেলে কৃষক আহমদ ছফা বাদী হয়ে এ মামলা দায়ের করেন।

.

বাদীর আইনজিবী আবুল কালাম আজাদ মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করে বলেন আদালত অভিযোগ আমলে নিয়ে ফটিকছড়ি থানাকে তদন্তপূর্বক ব্যবস্থা নেয়ার নির্দেশ দিয়েছে।

আরও খবর: ফটিকছড়িতে মেম্বার খুনের ঘটনায় চেয়ারম্যান সোহরাবসহ দুইজন গ্রেফতার

মামলার বিবরণে জানা গেছে, গত ২২ ডিসেম্বর সকাল ৮টায় খিরাম ইউপি চেয়ারম্যান সোহরাব হোসেন ওরফে সৌরভের নেতৃত্বে ১০/১৫ জন দুষ্কৃতিকারী মগকাটা মৌজার আরএস ১১৪৫ দাগে বিগত ৮০ বছর যাবৎ বাদী আহমদ ছাপার পারিবারিক ভোগ দখলে আম, জাম, আকাশ মনি সহ ফলজ ও বনজ গাছ বাগান দখল করে। স্কেভেটর দিয়ে পাহাড় কাটতে থাকে।

এসময় বাদী ও তার পরিবারের লোকজন বাঁধা দিলে তাদের মারধর করে এবং প্রাণ নাশের হুমকী প্রদান করে।

মামলার বাদী আহমদ ছাপা জানান, চেয়ারম্যান সৌরভের নেতৃত্বে গাছ কাটা, পাহাড় কাটার অভিযোগে ভূমি, পরিবেশ মন্ত্রনালয় এবং চট্টগ্রাম জেলা প্রশাসকের বরাবরে লিখিত অভিযোগও দায়ের করেছি। চেয়ারম্যানের হুমকী ধমকীতে প্রাণ ভয়ে আমি পালিয়ে বেড়াচ্ছি।

.

বাদীর আইনজিবী আবুল কালাম আজাদ বলেন, বিগত ৮০ বছরের ও বেশী সময় ধরে উক্ত জমি বাদী ও তার পারিবারিক ভোগ দখল ছিল। সেখানে অন্তত ৫ লক্ষ টাকার বিভিন্ন প্রজাতির গাছ রয়েছে। ভূমি ও পরিবেশ আইন অমান্য করে স্কেভেটর দিয়ে মাটি কাটা বেআইনী। তাই আদালত মামলাটি আমলে নিয়ে পুলিশী তদন্ত দিয়েছে।