অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

ব্রাহ্মণবাড়িয়া ও কিশোরগঞ্জে দুই বাসে আগুন

0
.

কিশোরগঞ্জের ভৈরব এবং ব্রাহ্মণবাড়িয়ায় দুটি বাসে রহস্যজনক অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। গতকাল রবিবার রাতে বাস দুটোতে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। কিন্তু আগুন লাগার কারণ জানেন না বাসের যাত্রী, প্রত্যক্ষদর্শী ও ফায়ার সার্ভিস।

কিশোরগঞ্জ:

গতকাল রবিবার রাত ৯টার দিকে ঢাকা-সিলেট মহাসড়কের দুর্জয় মোড়ে অনন্যা সুপার পরিবহনের একটি যাত্রীবাহী বাসে হঠাৎ আগুন লাগে।

ফায়ার সার্ভিস ও এলাকাবাসী জানায়, বাসটি ঢাকা থেকে ভৈরবে এসে কয়েকজন যাত্রী নামিয়ে দেয়। এরপর কিশোরগঞ্জের পথে যাত্রা করে। কিছুটা পথ যাওয়ার পরই স্থানীয়রা বাসের পেছনে আগুন দেখে চিৎকার শুরু করেন। এ সময় চালক বাস থামান। পরে বাসের ভেতরে থাকা সবাই দ্রুত নেমে যান। ততক্ষণে পুরো বাসে আগুন ছড়িয়ে পড়ে।

খবর পেয়ে ভৈরব বাজার ফায়ার সার্ভিস ও নৌ-ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে প্রায় এক ঘণ্টা চেষ্টা করে আগুণ নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। তবে ততক্ষণে বাসটি ভস্মীভূত হয়ে যায়।

ভৈরবের সহকারী স্টেশন অফিসার আবু বক্কর সিদ্দিক জানান, আগুন লাগার নির্দিষ্ট কারণ জানা যায়নি। তবে ধারণা করা হচ্ছে, বিড়ি-সিগারেটের আগুন থেকে আগুনের সূত্রপাত হতে পারে।

ব্রাহ্মণবাড়িয়া:

ব্রাহ্মণবাড়িয়ায় ঢাকা থেকে ছেড়ে আসা তিশা নামের একটি যাত্রীবাহী বাসে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। গতকাল রবিবার রাত সাড়ে ১০টার দিকে সদর উপজেলার খাটিহাতা বিশ্বরোড মোড়ে এ ঘটনা ঘটে। তবে এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

সরাইল ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার (ভারপ্রাপ্ত) রিয়াজ মাহমুদ জানান, ঢাকা থেকে ছেড়ে আসা ব্রাহ্মণবাড়িয়া সদরগামী যাত্রীবাহী বাসে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে সরাইল ফায়ার সার্ভিসের সদস্যরা এসে আগুন নিয়ন্ত্রণে আনেন।

তিনি আরও বলেন, আমরা প্রাথমিক অবস্থায় ধারণা করছি ইঞ্জিনের অতিরিক্ত তাপের কারণে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। তবে এই ঘটনায় কেউ হতাহত হয়নি। আগুনের তাপে বাসের সিটগুলো নষ্ট হয়ে গেছে। এছাড়াও বাসের গ্লাসগুলো নষ্ট হয়ে যায়।